🕓 সংবাদ শিরোনাম

ইডেন ছাত্রলীগের সভাপতি-সম্পাদকের বিরুদ্ধে মামলা গ্রহণ করে তদন্তের নির্দেশ * ধর্ষণের ঘটনা আড়াল করতে কিশোরী হত্যা, এলাকাজুড়ে উত্তেজনা, আটক ২ * রাজধানীসহ ১০ বিভাগীয় শহরে গণসমাবেশ কর্মসূচির তারিখ ঘোষণা বিএনপির * একাত্তরে মানবতাবিরোধী অপরাধী খলিল সাভার থেকে গ্রেপ্তার * কন্যা দিবসে এক ঘণ্টার ব্যবধানে তিন সন্তানের জন্ম ,নাম পদ্মা-মেঘনা-যমুনা * পরকীয়া সন্দেহে স্ত্রীকে ছুরিকাঘাতে হত্যা , পলাতক স্বামী * দালালদের নিয়ন্ত্রণে পাসপোর্ট অফিস, ‘বিশেষ সংকেত’ নিয়ে ভুক্তভোগীদের ক্ষোভ * মাঝপথে তরুণীকে বাইক থেকে নামিয়ে ধর্ষণের অভিযোগে চালক আটক * কিশোর গ্যাংয়ের হামলায় মুমূর্ষু অবস্থায় হাসপাতালে এসএসসি পরীক্ষার্থী * প্রধানমন্ত্রী শুধু দেশের দূরদর্শী নেতা নন, সারা বিশ্বেও নন্দিত নেতা: স্বরাষ্ট্রমন্ত্রী *

  • আজ বৃহস্পতিবার, ১৪ আশ্বিন, ১৪২৯ ৷ ২৯ সেপ্টেম্বর, ২০২২ ৷

রবীন্দ্র বিশ্ববিদ্যালয় সুশাসন প্রতিষ্ঠার নিমিত্তে অংশীজনের অংশগ্রহণে সভা

Sirajgonj news
❏ বুধবার, জুন ২৯, ২০২২ রাজশাহী

রাজিব আহমেদ রাসেল, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের আয়োজনে সুশাসন প্রতিষ্ঠার নিমিত্তে অংশীজনের অংশগ্রহণে রবীন্দ্র কাছারি বাড়ী অডিটোরিয়ামে আজ বুধবার (২৯ জুন) এক মতবিনিময় সভার আয়োজন করা হয়। উক্ত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ্ আজম।

সভাপতির বক্তব্যে উপাচার্য বলেন, যে বিপুল স্বপ্ন নিয়ে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হয়েছে, সে স্বপ্ন পূরণের পথে আপনিও একজন অংশীদার। তিনি আরো বলেন, মহান মুক্তিযুদ্ধের আদর্শ বাঙালি সংস্কৃতি ও রবীন্দ্রনাথ ঠাকুরের শিক্ষা সম্প্রীতি ও সহমর্মিতার দর্শন কে ধারণ করে পরিবর্তমান বিশ্বপরিস্থিতির উপযোগী পাঠ ও গবেষণার পীঠস্থান হিসেবে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় কে গড়ে তুলতে আমরা নিরলস পরিশ্রম করে যাচ্ছি।

এক্ষেত্রে বাঙালি জাতিসত্তা নির্মাণের রূপকার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর সোনার বাংলা নির্মাণে রূপকল্প আমাদের লক্ষ্য পূরণের সারথি বলে রবি উপাচার্য উল্লেখ করেন। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীদের শুদ্ধাচারের উপরে গুরুত্ব আরোপ করে রবি উপাচার্য বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন।

এরপর বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষক, কর্মকর্তা ও দুইজন কর্মচারীকে শুদ্ধাচার পুরস্কারে মনোনীত করা হয়।

এসময় সন্মানিত অতিথি হিসেবে উপজেলা চেয়ারম্যান আজাদ রহমান, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক , রেজিস্ট্রার জনাব মোঃ সোহরাব আলী, শিক্ষক সমিতির সভাপতি ড. মোঃ ফখরুল ইসলাম, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মুস্তাক আহমেদসহ বিভিন্ন কলেজের অধ্যক্ষ উপস্থিত ছিলেন।

এছাড়াও সাংবাদিক, রাজনীতিবিদ, স্কুল-কলেজের শিক্ষক, বিভিন্ন পেশাজীবি সংগঠনের নেতর্মী, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন