🕓 সংবাদ শিরোনাম
  • আজ শনিবার, ১৬ আশ্বিন, ১৪২৯ ৷ ১ অক্টোবর, ২০২২ ৷

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে ৫৭ শিক্ষার্থী বৃত্তি পেল

Trishal news
❏ বুধবার, জুন ২৯, ২০২২ শিক্ষাঙ্গন

মামুনুর রশিদ,ত্রিশাল( ময়মনসিংহ) প্রতিনিধি: জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের অর্থায়নে ও স্থানীয় শশী ফাউন্ডেশনের বাস্তবায়নে বিএনএফ শিক্ষা বৃত্তির চেক বিতরণ করা হয়েছে। এবছর ৫৭ শিক্ষার্থী বৃত্তি পেয়েছেন। প্রতিজনকে ৪ হাজার টাকার চেক প্রদান করা হয়।

বুধবার (২৯ জুন) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কনফারেন্স কক্ষে আয়োজিত চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে চেক তুলে দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর বলেন, আমাদের অভ্যাস দায়িত্ব ভুলে যাওয়া। আজকে যারা বৃত্তিপ্রাপ্ত সেসব শিক্ষার্থীদের অনেক দায়িত্ব আছে। তারা যেন তাদের দায়িত্ব ভুলে না যায়। বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা পড়াশুনার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের সকল কার্যক্রমে স্বতঃস্ফূর্ত অংশ গ্রহণ করবে বলে আমি প্রত্যাশা করি। মানুষ সমাজ বিচ্ছিন্ন নয়। তাই ছাত্রছাত্রীদের সমাজের প্রতি দায়বদ্ধতা রয়েছে। তারা একদিন প্রতিষ্ঠিত হয়ে সমাজে অবদান রাখবে সেটা আমার আশা। জনসেবার কথাও তাদের ভাবতে হবে।

তিনি আরও বলেন, আজকে যারা বৃত্তির জন্য টাকা দিলেন তারা অনেক মহৎ একটা কাজ করেছেন। এর পরিসর যেন ভবিষ্যতে আরও বৃদ্ধি করা হয় সেদিকটা আপনারা ভেবে দেখবেন। একই সঙ্গে বৃত্তির টাকাটা শিক্ষার্থীরা কী কাজে ব্যবহার করছে সেই ডেটাটাও আপনারা রাখবেন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার কৃষিবিদ ড.হুমায়ুন কবীরের সভাপতিত্বে ও সাংবাদিক খোরশিদুল আলম মুজিবের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার জালাল উদ্দিন, সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. নজরুল ইসলাম, কলা অনুষদের ডীন প্রফেসর ড. আহমেদুল বারী, প্রক্টর উজ্জল কুমার প্রধান, ছাত্র বিষয়ক উপদেষ্ঠা তপন কুমার সরকার, ত্রিশাল উপজেলা দুনর্ীতী প্রতিরোধ কমিটির সভাপতি মোখলেছুর রহমান সবুজ, শশী ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক সিরাজুল ইসলাম কিরণ প্রমুখ।

ঢাবি ছাত্রদলের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ

❏ মঙ্গলবার, সেপ্টেম্বর ২৭, ২০২২