🕓 সংবাদ শিরোনাম

হবিগঞ্জের মাধবপুরে ট্রাক-অটোরিকশা সংঘর্ষে দুইজন নিহত * মধুর সঙ্গে বিষ মিশিয়ে দুই সন্তানকে খাওয়ানোর পর আত্মহত্যার চেষ্টা মায়ের * অবৈধ কার্যকলাপের অভিযোগে গুলশানের স্পা সেন্টার থেকে ৯ জনকে গ্রেপ্তার * রোববার পর্যন্ত ইরানে হিজাববিরোধী বিক্ষোভে নিহতের সংখ্যা ৯২ * নিজের মেয়েকে হত্যা করে প্রতিপক্ষকে ফাঁসাতে যেভাবে নাটক সাজায় বাবা! * কান্নাকাটি করায় বিরক্ত হয়ে ৩৫ দিনের শিশু কন্যাকে পুকুরে ফেলে দেন মা ! * তৃতীয়বারের মতো প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশন, দুজনকেই শ্রীঘরে নিলো পুলিশ * বন্দরে মিশুক চালক কায়েস’র লাশ উদ্ধারের ১২ ঘন্টার মধ্যে গ্রেপ্তার ৩ * মঙ্গলবার দেশে ফিরবেন প্রধানমন্ত্রী * ইবির পরিবহন নিয়ে যত অভিযোগ *

  • আজ সোমবার, ১৮ আশ্বিন, ১৪২৯ ৷ ৩ অক্টোবর, ২০২২ ৷

কক্সবাজারে ৬টি দেশীয় অস্ত্রসহ তিন ডাকাত গ্রেফতার

Cox's Bazar news
❏ বৃহস্পতিবার, জুন ৩০, ২০২২ চট্টগ্রাম

শাহীন মাহমুদ রাসেল, স্টাফ করেসপন্ডেন্ট, (কক্সবাজার):  কক্সবাজারের টেকনাফ থেকে তিন যুবককে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৫। র‍্যাবের দাবী, তারা ৩ জনই ডাকাত এবং তাদের ব্যবহৃত ৬টি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার (৩০ জুন) ভোররাতে টেকনাফ শামলাপুর মেরিন ড্রাইভ সড়কে ঘুরাঘুরি করার সময় তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন, টেকনাফ বাহারছড়া ইউনিয়নের উত্তর শীলখালী গ্রামের মৌলভী মকসুদুর রহমানের ছেলে আবু হুরাইরা মোহাম্মদ (২৬), একই এলাকার মৃত, নুরুল কবিরের ছেলে মোরশেদ আলম (২১), ঝুপপাড়া এলাকার হায়দার আলীর ছেলে নুরুল ইসলাম (৩৮)।

পরে তাদের স্বীকারোক্তি মতে, টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের ৭নং ওয়ার্ডস্থ হাজমপাড়া এলাকার ঝাউবাগানের ভিতরে মাটির নিচে পুতে রাখা অবস্থায় ডাকাতির কাজে ব্যবহৃত ২টি এসবিবিএল, ২ টি থ্রিকোয়ার্টারগান, ২ টি দেশীয় পিস্তল, এক রাউন্ড গুলি ও ডাকাতিকৃত ৮টি মোবাইল উদ্ধার করা হয়।

একইদিন দুপুরে এক প্রেসব্রিফিংয়ে এইসব তথ্য নিশ্চিত করেন কক্সবাজার র‌্যাব-১৫ এর সহকারি পুলিশ সুপার মো: বিল্লাল উদ্দিন।

তিনি জানান, গত ৭ জুন টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের উত্তর শীলখালী এলাকার একটি বিয়ে বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে। উক্ত ডাকাতির ঘটনায় ডাকাত সদস্যরা কয়েক ভরি স্বর্ণালংকার, নগদ টাকা ও কয়েকটি স্মার্টফোনসহ বিভিন্ন জিনিসপত্র ডাকাতি করে নিয়ে যায়। এছাড়াও গত ১৮ জুন টেকনাফের হোয়াইক্যং-শাপলাপুর সড়কের শাপলাপুর ঢালার মুখে একদল সংঘবন্ধ ডাকাতচক্র রাস্তায় ব্যারিকেড দিয়ে বিভিন্ন যানবাহন থামিয়ে নগদ টাকা, স্বর্ণালংকার, মোবাইলসহ বিভিন্ন মালামাল ডাকাতি করে। উক্ত দুই ডাকাতির ঘটনা টেকনাফে ভীতির সৃষ্টি করে। উক্ত ঘটনায় অজ্ঞাতদের আসামী করে টেকনাফ থানায় মামলা হয়। উক্ত ঘটনায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব মোঃ সাকিল (২০), মোঃ আমানউল্লাহ (২৪), মোঃ আরাফাত (২৭), মোঃ সাকিব হাসান (২৪), মোঃ নুরুল আমীন (২৫), মোঃ আইয়েছ ওরফে আজিজ (২২) কে র‌্যাব গ্রেপ্তার করেছে।

তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে উক্ত ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছিল তারা। তাদের দেয়া তথ্যের ভিত্তিতে ডাকাত চক্রের মূলহোতা আবু হুরাইরার কথা স্বীকার করে এবং আবু হুরাইরার ডানহাত হিসাবে মোরশেদ, নুরুল ইসলাম ছিল। ফলে র‌্যাব সদস্যরা আবু হুরাইরা সহ অভিযুক্তদের গ্রেপ্তারের জন্য তৎপরতা বৃদ্ধি করে।