• আজ রবিবার, ১৭ আশ্বিন, ১৪২৯ ৷ ২ অক্টোবর, ২০২২ ৷

গাজীপুরে ৮ শিক্ষা প্রতিষ্ঠানে এমপি টুসীর বৃক্ষরোপন

Gazipur news
❏ শুক্রবার, জুলাই ১, ২০২২ ঢাকা

স্টাফ করেসপন্ডেন্ট, সময়ের কণ্ঠস্বর: গাজীপুর জেলার শ্রীপুরে ৮ শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপন করেছেন সংরক্ষিত মহিলা আসনের(৩১৪) সংসদ সদস্য  অধ্যাপক রুমানা আলী টুসী।

শুক্রবার (১ জুলাই) জাতীয় বৃক্ষরোপন অভিযান ২০২২ উপলক্ষে দিনব্যাপী এ কর্মসূচি পালন করেন তিনি।

কর্মসূচীর শুরুতে সকাল ৯টায় শ্রীপুরের পোতাবাড়িতে বীর মুক্তিযোদ্ধা কফিলউদ্দিন স্কুল এন্ড কলেজে বৃক্ষরোপনের মাধ্যমে তিনি দিনের  কর্মসূচির শুরু করেন। পরে সেখানে এ প্রতিষ্ঠানের উদ্যোগে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, পরিবেশ সংরক্ষনে বৃক্ষরোপনের বিকল্প নেই। তিনি আমাদের চারপাশে পরিচ্ছন্ন, স্বাস্থ্যকর, দৃষ্টিনন্দন রাখতে বেশি বেশি গাছ লাগানোর  জন্য সকলের প্রতি আহ্বান জানান।

রুমানা আলী টুসী বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্য করে বলেন, আমাদের গাজীপুর কাঁঠালের জন্যে বিখ্যাত। আর তাই এই মৌসুমে তোমরা যদি কাঁঠালের বীজ সংগ্রহ করে তা বিভিন্ন জায়গায় পুতে দিতে পারো তাহলে এই বীজ থেকেই অনেক গাছ পাওয়া সম্ভব হবে। যা আমাদের ফলের চাহিদা পূরণের পাশাপাশি পরিবেশের ভারসাম্য রক্ষায় কাজে দিবে।সভায় সভাপতিত্ব করেন বীর মুক্তিযোদ্ধা কফিলউদ্দিন।

এছাড়াও তিনি রাজাবাড়ি নারায়নপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়, গোসিংগাস্থ চাউবন সরকারী প্রাথমিক বিদ্যালয়, সাতক্ষামাইর সরকারী প্রাথমিক বিদ্যালয়, কাউরাইদ যুগীরশীট সরকারী প্রাথমিক বিদ্যালয়, তেলিহাটিতে আব্দুল আওয়াল ডিগ্রী কলেজ, শৈলাটে বড়চালা দাখিল মাদ্রাসা এবং তার মরহুম পিতা সাবেক প্রতিমন্ত্রী এড. রহমত আলীর প্রতিষ্ঠিত শ্রীপুর ভবনের চারপাশে বিভিন্ন জাতের বৃক্ষরোপন করেন। এসময় তার সাথে দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।