🕓 সংবাদ শিরোনাম

যে সংবাদের শিরোনামে ‘বিব্রত’ সময়ের কণ্ঠস্বর ! * গিনেস রেকর্ডে ফের শ্রেষ্ঠত্ব অর্জন করলেন ঠাকুরগাঁওয়ের রাসেল * অনিশ্চয়তার বেড়াজাল পেরিয়ে অবশেষে ঢাকা আসছেন ‘ড্যান্স কুইন’ নোরা ফাতেহি * বাসের ধাক্কায় দুই মোটরসাইকেল আরোহী নিহত * বড়দের সামনে সিগারেট খাওয়া নিয়ে দ্বন্দে কয়েকদফা সংঘর্ষ, আহত ১১ জন * বগুড়ায় ছিনতাইকারীদের ছুরিকাঘাতে সাবেক সেনা সদস্য খুন * পণ্ড বিয়ের আয়োজন, বর গেলো শ্রীঘরে, অর্থদণ্ড হলো কনের বাবার * মসজিদে নামাজরত অবস্থায় যুবককে ছুরিকাঘাত, হামলাকারী গ্রেপ্তার * মারপিটের কারণে মাশা আমিনির মৃত্যু হয়নি: ইরানের ফরেনসিক বিভাগ * যশোরে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী তিন সহপাঠীর মর্মান্তিক মৃত্যু *

  • আজ শনিবার, ২৩ আশ্বিন, ১৪২৯ ৷ ৮ অক্টোবর, ২০২২ ৷

ভারতে বন্যা ও ভূমিধসে ২৫ জনের মৃত্যু, নিখোঁজ ৪০ জন


❏ রবিবার, জুলাই ৩, ২০২২ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের উত্তর-পূর্বাঞ্চলে ভূমিধসের তৃতীয় দিনে শনিবার (০২ জুলাই) ধ্বংসস্তুপের নিচে চাপা পড়া লোকদের অনুসন্ধান চালিয়ে ২৫ জনের মৃতদেহ উদ্ধার করেছে এবং প্রায় ৪০ জন এখনো নিখোঁজ রয়েছে।

নিরাপত্তা বাহিনী এবং বিপর্যয় ত্রাণ টিমের সদস্যরা মনিপুর রাজ্যের একটি রেলওয়ে নির্মাণ ক্যাম্পের ধ্বংসস্তুপের নিচে আরো আটকে পড়া লোকদের জীবিত উদ্ধারে দিনরাত চেষ্টা চালিয়ে যাচ্ছে।

নিহতদের বেশির ভাগই ছিল আঞ্চলিক আর্মির সংরক্ষিত সেনা সদস্য যারা রেলওয়ে প্রকল্পে কাজ করছিল।

সেনাবাহিনীর এক বিবৃতিতে বলা হয়, চাপা পড়া লোকদের মধ্যে এ পর্যন্ত ১৮ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে, রাতে আর কাউকে উদ্ধার করা যায়নি। ১২ জন সংরক্ষিত সেনা ও ২৬ জন বেসামরিক লোক এখনো নিখোঁজ রয়েছে।

মণিপুরের মুখ্যমন্ত্রী এন. বীরেন সিং বলেছেন, বৃষ্টিপাতে ভূমিধসের পরিস্থিতি আরো ‘গুরুতর নাজুক’ এবং বৈরি আবহাওয়ার কারণে উদ্ধার তৎপরতা ব্যাহত হচ্ছে।