🕓 সংবাদ শিরোনাম

১৮ দিনের সরকারি সফর শেষে দেশের পথে প্রধানমন্ত্রী * হেলিকপ্টারে নামাজ আদায় করলেন ইমরান খান * হবিগঞ্জের মাধবপুরে ট্রাক-অটোরিকশা সংঘর্ষে দুইজন নিহত * মধুর সঙ্গে বিষ মিশিয়ে দুই সন্তানকে খাওয়ানোর পর আত্মহত্যার চেষ্টা মায়ের * অবৈধ কার্যকলাপের অভিযোগে গুলশানের স্পা সেন্টার থেকে ৯ জনকে গ্রেপ্তার * রোববার পর্যন্ত ইরানে হিজাববিরোধী বিক্ষোভে নিহতের সংখ্যা ৯২ * নিজের মেয়েকে হত্যা করে প্রতিপক্ষকে ফাঁসাতে যেভাবে নাটক সাজায় বাবা! * কান্নাকাটি করায় বিরক্ত হয়ে ৩৫ দিনের শিশু কন্যাকে পুকুরে ফেলে দেন মা ! * তৃতীয়বারের মতো প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশন, দুজনকেই শ্রীঘরে নিলো পুলিশ * বন্দরে মিশুক চালক কায়েস’র লাশ উদ্ধারের ১২ ঘন্টার মধ্যে গ্রেপ্তার ৩ *

  • আজ সোমবার, ১৮ আশ্বিন, ১৪২৯ ৷ ৩ অক্টোবর, ২০২২ ৷

আউটসোর্সিং কর্মীদের রেলপথ অবরোধ, দেড় ঘন্টা বন্ধ ট্রেন চলাচল

Gazipur news
❏ সোমবার, জুলাই ৪, ২০২২ ঢাকা

স্টাফ করেসপন্ডেন্ট, সময়ের কণ্ঠস্বর:  রেলওয়ে আউটসোর্সিং কর্মীরা টঙ্গী রেলস্টেশন এলাকায় রেললাইন অবরোধ করে বিক্ষোভ করেছেন। ছাঁটাই না করার দাবিতে তারা বিক্ষোভ করে বলে জানা যায়।

সোমবার (৪ জুলাই) বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা  ৪০ মিনিট পর্যন্ত টঙ্গী স্টেশনে এই অবরোধ কর্মসূচি করেন তারা। এতে ঢাকা-জয়দেবপুর রুটে ট্রেন চলাচল ব্যাহত হয়।

পরে আউটসোর্সিং কর্মীদের দাবি মেনে নেওয়ার আশ্বাস দিলে দুপুর ১২টা ৪০ মিনিটে অবরোধ তুলে নেন আন্দোলনরত শ্রমিকরা।  পরে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

টঙ্গী রেলওয়ে স্টেশন মাস্টার আব্দুর রাকিব জানান, অনিয়মিত রেলওয়ে শ্রমিকদের ছাঁটাই না করে ও ঠিকাদারের মাধ্যমে আউটসোসিং জনবল নিয়োগের প্রতিবাদে মানববন্ধন করে রেলওয়ের অনিয়মিত কর্মীরা। এক পর্যায়ে তারা ঢাকা-জয়দেবপুর রেললাইন অবরোধ করে বিক্ষোভ কর্মসূচি পালন করে। এ সময় বিভিন্ন রূটের ট্রেন ভিন্ন ভিন্ন স্টেশনে যাত্রা বিরতি করে।  এতে ভোগান্তিতে পড়েন হাজার হাজার যাত্রী। একপর্যায়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ তাদের দাবি মেনে নেওয়ার আশ্বাস দিলে তারা আন্দোলন থেকে সরে যায়।