বেতন-বোনাস কর্মজীবী মানুষের অধিকার: জি এম কাদের


❏ সোমবার, জুলাই ৪, ২০২২ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা: পবিত্র ঈদুল আজহার আগে গণমাধ্যম, তৈরি পোশাক শিল্প এবং বেসরকারি সকল বিভাগের কর্মীদের বকেয়া বেতনসহ ঈদ বোনাস পরিশোধ করতে সংশ্লিষ্ট সকলের প্রতি আহবান জানিয়েছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জি এম কাদের।

তিনি বলেন, বেতন ও বোনাস হচ্ছে কর্মজীবি মানুষের অধিকার। তাই শ্রমজীবী মানুষের অধিকার রক্ষায় সচেষ্ট হতে হবে। ঈদের আনন্দ যেন সবার পরিবারে উৎসবমূখর হয়ে ওঠে সেজন্য দাত্বিশীলদের আন্তরিক হতে হবে।

বিবৃতিতে জাপা চেয়ারম্যান বলেন, বিশ্ব মুসলিম উম্মাহর সামনে পবিত্র ঈদুল আজহা সমাগত। প্রিয়জনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে অনেকেরই বাড়িতে ফিরতে হয়। পশু কোরবানি ও প্রিয়জনদের উপহার দিতে ঈদুল আজাহা উপলক্ষে অতিরিক্ত খরচ করতে হয় সবাইকে।

‘এমন বাস্তবতায় অনেক প্রতিষ্ঠানে কর্মীদের বেতন বকেয়া আছে’ উল্লেখ করে জাপা চেয়ারম্যান বলেন, ‘একারণে অনেকেই ধার-দেনায় জর্জরিত। তাই পবিত্র ঈদুল আজহার পূর্বে গণমাধ্যম, তৈরি পোশাক শিল্পসহ সব বেসরকারি প্রতিষ্ঠানের কর্মীদের বকেয়া বেতন ও বোনাসসহ সব পাওনা পরিশোধ করা জরুরি। বেতন ও বোনাস হচ্ছে কর্মজীবী মানুষের অধিকার। তাই শ্রমজীবী মানুষের অধিকার রক্ষায় সচেষ্ট হতে সবার প্রতি আহ্বান জানাচ্ছি।’