এবার ঢাবিতে ৪৪তম হলেন আবরার ফাহাদের ছোটভাই

abrar n234n
❏ মঙ্গলবার, জুলাই ৫, ২০২২ দেশের খবর

সময়ের কন্ঠস্বর ডেস্ক: এবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ক’ ইউনিটে ভর্তির সুযোগ পেয়েছেন আবরার ফাহাদের ছোটভাই আবরার ফাইয়াজ। সোমবার দুপুরে ঢাবির ২০২১-২০২২ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়।

এতে জীববিজ্ঞান, ফার্মেসি, আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস ও ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদভুক্ত ‘ক’ ইউনিটে আবরার ফাইয়াজ মেধাতালিকায় ৪৪তম স্থানে আছেন।

বিষয়টি নিশ্চিত করে ফাইয়াজ বলেন, ঢাবিতে শুধু ‘ক’ ইউনিটে ভর্তি পরীক্ষা দিয়েছিলেন। এছাড়া অন্য কোনো বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় অংশ নেননি।

এর আগে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ভর্তি পরীক্ষায় মেধাতালিকায় ৪৫০তম স্থান অর্জন করে যন্ত্রকৌশল বিভাগে ভর্তি হওয়ার সুযোগ পান আবরার ফাইয়াজ। তার বড়ভাই আবরার ফাহাদ বুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিকস প্রকৌশল বিভাগের ছাত্র ছিলেন। তাদের বাড়ি কুষ্টিয়া শহরে। আবরার ফাইয়াজ আরও বলেন, বুয়েটে ভর্তি হওয়ার প্রস্তুতি নিচ্ছেন তিনি। এখন পর্যন্ত তার ৮০ থেকে ৯০ ভাগ সিদ্ধান্ত- বুয়েটে ভর্তি হবেন।

বর্তমানে ফাইয়াজ গাজীপুরে ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজিতে (আইইউটি) কম্পিউটার সায়েন্স বিষয়ে ভর্তি হয়ে আছেন।

২০১৯ সালের ৬ অক্টোবর বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করে ছাত্রলীগ নেতাকর্মীরা। এ ঘটনায় আবরারের বাবা বাদী হয়ে চকবাজার থানায় হত্যা মামলা করেন। এ মামলায় ২০ জনকে মৃত্যুদণ্ড এবং ৫ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। দণ্ডিতরা সবাই বুয়েটের ছাত্র ছিলেন।