বরিশালে গরু ব্যবসায়ীদের ট্রলারে ডাকাতি, ৩০ লাখ টাকা লুট

Barishal news
❏ বুধবার, জুলাই ৬, ২০২২ বরিশাল

বরিশাল প্রতিনিধি: বরিশালের মেহেন্দিগঞ্জে মেঘনা নদীতে গরু বহনকারী ট্রলারে ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকতরা গরু ব্যবসায়ীদের জখম করে নগদ ৩০ লাখ টাকা ছিনিয়ে নিয়েছে।

মঙ্গলবার (০৫ জুলাই) রাত সাড়ে ৭ টার দিকে মেহেন্দিগঞ্জের গোবিন্দপুর চরের ৮ নম্বর ঘাট সংলগ্ন মেঘনা নদীতে এ ঘটনা ঘটে বলে নিশ্চত করেছেন মেহেন্দিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম।

তিনি গরু ব্যবসায়ীদের বরাত দিয়ে জানান, আজ সকালে ৭/৮ জন গরু ব্যবসায়ী ও তাদের ১৫ জন লোক ২৮টি গরু ও ৫০টি ছাগল নিয়ে মেহেন্দিগঞ্জ থেকে ট্রলারে করে মেঘনা নদী পাড়ি দিয়ে নোয়াখালীর লক্ষীপুরের মোল্লারহাটে যান। সেখান থেকে অবিক্রিত ১০টি গরু নিয়ে বিকেল ৫ টার দিকে মোল্লারহাট থেকে পুনরায় তারা মেহেন্দিগঞ্জের উদ্দেশ্যে ট্রলারে করে রওয়ানা দেন।

মেহেন্দিগঞ্জের গোবিন্দপুর চরের ৮ নম্বর ঘাট সোজাসুজি মেঘনা নদীতে পৌঁছালে পেছনে একটি ট্রলার দেখতে পায়। প্রথমে তারা মনে করেছিল সেটি জেলেদের ট্রলার। পরে ট্রলারটি তাদের বোটের কাছে আসে এবং সেই ট্রলার থেকে যুবক শ্রেণির ৭/৮ জন লোক তাদের বোটে ওঠে। এসময় তাদের ট্রলারে থাকা মাঝি-ব্যবসায়ীসহ সকলকে লাঠি ও লোহার রড দিয়ে বেধরক মারধর করে দুর্বৃত্তরা। দুবৃত্তদের হামলায় ট্রলার মাঝি ও গরু ব্যবসায়ী মাঈনুল বেপারী মারাত্মক জখম হন।

মারধরের একপর্যায়ে ব্যবসায়ীদের কাছে থাকা গরু ও ছাগল বিক্রির ৩০ লাখ টাকা লুটে নেয় । পরে পুলিশ আহতদের ও ট্রলারে থাকা ১০টি গরু উদ্ধার করে।

দুবৃত্তদের আটকের চেষ্টা চলছে বলে জানান থানার ওসি শফিকুল ইসলাম।