🕓 সংবাদ শিরোনাম

মধ্যরাতে ঘুমন্ত স্বামীকে জবাই করে পালিয়ে গেলেন স্ত্রী * শাকিব খান তিন স্ত্রী নিয়ে সংসার করুক, নয়তো দেশ ছাড়ুক: ডিপজল * ১৮ দিনের সরকারি সফর শেষে দেশের পথে প্রধানমন্ত্রী * হেলিকপ্টারে নামাজ আদায় করলেন ইমরান খান * হবিগঞ্জের মাধবপুরে ট্রাক-অটোরিকশা সংঘর্ষে দুইজন নিহত * মধুর সঙ্গে বিষ মিশিয়ে দুই সন্তানকে খাওয়ানোর পর আত্মহত্যার চেষ্টা মায়ের * অবৈধ কার্যকলাপের অভিযোগে গুলশানের স্পা সেন্টার থেকে ৯ জনকে গ্রেপ্তার * রোববার পর্যন্ত ইরানে হিজাববিরোধী বিক্ষোভে নিহতের সংখ্যা ৯২ * নিজের মেয়েকে হত্যা করে প্রতিপক্ষকে ফাঁসাতে যেভাবে নাটক সাজায় বাবা! * কান্নাকাটি করায় বিরক্ত হয়ে ৩৫ দিনের শিশু কন্যাকে পুকুরে ফেলে দেন মা ! *

  • আজ সোমবার, ১৮ আশ্বিন, ১৪২৯ ৷ ৩ অক্টোবর, ২০২২ ৷

নাইজারের দক্ষিণ-পূর্বাঞ্চলে জিহাদি হামলায় ৬ সৈন্য নিহত


❏ বুধবার, জুলাই ৬, ২০২২ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক : শাদের সীমান্তবর্তী নাইজারের দক্ষিণ-পূর্বাঞ্চলে একটি সামরিক ফাঁড়িতে জিহাদি হামলায় ছয়জন নিহত ও ১৪ জন আহত হয়েছেন। মঙ্গলবার প্রতিরক্ষা মন্ত্রণালয় এ কথা জানিয়েছে। খবর এএফপি’র।

সরকারি রেডিওতে প্রচারিত মন্ত্রণালয়ের ওই বিবৃতিতে বলা হয়, দিফা অঞ্চলের ব্লাব্রিনে মঙ্গলবারের ওই হামলার পর এলাকাটিতে সশস্ত্র বাহিনীর যৌথ অভিযানে ১৭ জিহাদি নিহত হয়। অভিযানে বিপুল পরিমান অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়।

মন্ত্রণালয়ের প্রতিবেদনে কারা এ হামলা চালিয়েছে সে ব্যাপারে কিছু বলা হয়নি। তবে নাইজার প্রায় বোকো হারাম ও ইসলামিক স্টেট ওয়েস্ট আফ্রিকা প্রভিন্স গ্রুপের জিহাদিদের হামলার শিকার হয়।

মন্ত্রণালয় জানায়, ৪ জুলাই রাত থেকে ৫ জুলাই প্রায় রাত ১টা পর্যন্ত এ হামলা চালানো হয়। পরে সেখানে সৈন্যরা পাল্টা অভিযান চালিয়ে শুত্রুদের উৎখাত করে।

নাইজারের দক্ষিণ-পূর্বাঞ্চলের দিফা অঞ্চলে বিগত তিন দিনের মধ্যে এটি ছিল দ্বিতীয় হামলার ঘটনা। আর এটি শাদ ও নাইজারের সীমান্তবর্তী একটি এলাকা।