🕓 সংবাদ শিরোনাম

ইডেন ছাত্রলীগের সভাপতি-সম্পাদকের বিরুদ্ধে মামলা গ্রহণ করে তদন্তের নির্দেশ * ধর্ষণের ঘটনা আড়াল করতে কিশোরী হত্যা, এলাকাজুড়ে উত্তেজনা, আটক ২ * রাজধানীসহ ১০ বিভাগীয় শহরে গণসমাবেশ কর্মসূচির তারিখ ঘোষণা বিএনপির * একাত্তরে মানবতাবিরোধী অপরাধী খলিল সাভার থেকে গ্রেপ্তার * কন্যা দিবসে এক ঘণ্টার ব্যবধানে তিন সন্তানের জন্ম ,নাম পদ্মা-মেঘনা-যমুনা * পরকীয়া সন্দেহে স্ত্রীকে ছুরিকাঘাতে হত্যা , পলাতক স্বামী * দালালদের নিয়ন্ত্রণে পাসপোর্ট অফিস, ‘বিশেষ সংকেত’ নিয়ে ভুক্তভোগীদের ক্ষোভ * মাঝপথে তরুণীকে বাইক থেকে নামিয়ে ধর্ষণের অভিযোগে চালক আটক * কিশোর গ্যাংয়ের হামলায় মুমূর্ষু অবস্থায় হাসপাতালে এসএসসি পরীক্ষার্থী * প্রধানমন্ত্রী শুধু দেশের দূরদর্শী নেতা নন, সারা বিশ্বেও নন্দিত নেতা: স্বরাষ্ট্রমন্ত্রী *

  • আজ বৃহস্পতিবার, ১৪ আশ্বিন, ১৪২৯ ৷ ২৯ সেপ্টেম্বর, ২০২২ ৷

কোরবানীর হাট কাপাচ্ছে ‘কুমিল্লার কিং’


❏ বুধবার, জুলাই ৬, ২০২২ চট্টগ্রাম

কুমিল্লা : ক্রেতাদের কাছে আকর্ষণীয় করতে বড় আকারের গরুগুলোকে ‘বস’, ‘রাজাবাবু’, ‘টাইগারবাবু’সহ নানা ধরনের নাম দিয়ে থাকেন খামারিরা।

এরই ধারাবাহিকতায় কুমিল্লার দেবিদ্বার উপজেলার ভানী গ্রামের খামারি মমিন আলী নিজের লালন-পালন করা একটি গরুর নাম রেখেছেন ‘কুমিল্লার কিং’।

ষাঁড় গরুটির ওজন ১২শ কেজি বলে দাবি করেন মমিন আলী। প্রাথমিকভাবে গরুটির দাম হাঁকা হচ্ছে ১২ লাখ টাকা।

মমিন আলী জানান, এবার কোরবানীর পশুর হাটে তোলার জন্য তার খামারে ১০টিরও বেশি গরু লালন-পালন করেছেন তিনি। এরমধ্যে খামারের বড় গরুগুলোকে ক্রেতাদের কাছে আকর্ষণীয় করে তুলতে বিভিন্ন নাম দেওয়া হয়েছে। ‘কুমিল্লার কিং’ নামও আকর্ষণীয় করে তুলতেই দিয়েছেন বলেও জানান মমিন আলী।

মুমিন আলী বলেন, গরুটির পুরো শরীর কালো আর মাথার অংশে সাদা পশমে আবৃত কুমিল্লার কিং। এটি প্রচন্ড জেদি। এর উচ্চতা ৯ ফুট, দৈর্ঘ্য সাড়ে ৫ ফুট।

গরুটি একপলক দেখতে কৃষক মুুমিন আলীর বাড়িতে ভিড় করছেন উৎসুক জনতা। তাতে আমি অনেক খুশি। কেউ দাম না বললেও দেখে যান। মুমিন আলী জানান, গরু বিক্রির সময় কিছুটা দাম সেক্রিফাইসও করবেন। তিনি বলেন, প্রতিদিন দুই বেলা প্রায় ১০ কেজি করে খাবার খায় গরুটি।

এর মধ্যে রয়েছে গমের ভুসি, কুঁড়া, শুকনো খড় ও কাঁচা ঘাস প্রধান। এছাড়া মাঝে মধ্যে ভাতও খাওয়ানো হয়। কোনো ধরনের ওষুধ বা ইনজেকশন ব্যবহার করেনি। খৈল, ভুসি আর খড় ছাড়া কোনো কিছুই খাওয়ানো হয়নি।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন