স্বাস্থ্য কর্মকর্তার দুর্নীতির অভিযোগে স্বাস্থ্য সহকারীদের সংবাদ সম্মেলন

kotalipara photo
❏ বুধবার, জুলাই ৬, ২০২২ ঢাকা

গোপালগঞ্জ প্রতিনিধি: গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নন্দা সেন গুপ্তের বিরুদ্ধে দুর্নীতি এবং অনিয়মের অভিযোগ এনে উপজেলায় কর্মরত ৩৬জন স্বাস্থ্য সহকারী সংবাদ সম্মেলন করেছেন।

আজ বুধবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নতুন ভবনের নিচ তলায় তারা এ সংবাদ সম্মেলন করেন। সংবাদ সম্মেলনে টুপুরিয়া কমিউনিটি ক্লিনিকের স্বাস্থ্য সহকারী হাফিজুর রহমান লিখিত বক্তব্যে পাঠ করেন। এ সময় অন্যান্য স্বাস্থ্য সহকারীরা উপস্থিত ছিলেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নন্দা সেন গুপ্ত গত জুন মাসে উপজেলার বিভিন্ন কমিউনিটি ক্লিনিকে কর্মরত ২৭৩জন মাল্টিপারপাস ভলান্টিয়ারের কাজ থেকে ২লক্ষ ৭৩হাজার টাকা উৎকোচ গ্রহণ করেছেন বলে স্বাস্থ্য সকহারী হাফিজুর রহমান তার লিখিত বক্তব্যে উল্লেখ করেন।

তিনি আরও উল্লেখ করেন, ডা. নন্দা সেন গুপ্ত সকল স্বাস্থ্য সহকারীর কাজ থেকে করোনা ও ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের সম্মানী ভাতা থেকে ২০ পার্সেন্ট করে উৎকোচ নিয়েছেন। এছাড়াও ডা. নন্দা সেন গুপ্ত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সকল কর্মকর্তা কর্মচারীদের সাথে খারাপ আচরণ করেন বলে লিখিত বক্তব্যে উল্লেখ করেন ওই স্বাস্থ্য সহকারী।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সরকারের বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করে প্রতিকার পায়নি বলে সংবাদ সম্মেলনে স্বাস্থ্য সহকারীরা উল্লেখ করেন।

দুর্নীতি ও অনিয়ম প্রসঙ্গে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নন্দা সেন গুপ্তের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, আমার বিরুদ্ধে যে সকল অভিযোগ আনা হয়েছে তাহা সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। আমি এখানে দায়িত্বভার গ্রহনের পরে কয়েকজন দুষ্ট প্রকৃতির কর্মচারির বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণ করায় তারা আমার বিরুদ্ধে এই মিথ্যা অভিযোগ করছেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নন্দা সেন গুপ্তের বিরুদ্ধে কোন অনিয়ম বা দুর্নীতির অভিযোগ পাইনি বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার ফেরদৌস ওয়াহিদ।