• আজ রবিবার, ১৭ আশ্বিন, ১৪২৯ ৷ ২ অক্টোবর, ২০২২ ৷

ত্রিশালে ভোক্তা অধিকারের ৬ মামলায় ৪৭ হাজার টাকা জরিমানা

Trishal news
❏ বুধবার, জুলাই ৬, ২০২২ ময়মনসিংহ

মামুনুর রশিদ, ত্রিশাল(ময়মনসিংহ)প্রতিনিধি: ময়মনসিংহের ত্রিশাল উপজেলায় বুধবার দুপুরে বিভিন্ন অনিয়ম পর্যবেক্ষণ ও বাজার তদারকি অভিযান পরিচালানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ময়মনসিংহ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নিশাত মেহের এ বাজার তদারকি অভিযান পরিচালনা করেন।

এসময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অমান্য করায় একাধিক ব্যবসায়িক প্রতিষ্ঠানকে ৪৭ হাজার টাকা জরিমানা আরোপ করা হয়। অভিযানে উপজেলা স্যানিট্যারি পরিদর্শক আবুবকর ছিদ্দিক ও ত্রিশাল থানা পুলিশ সার্বিকভাবে সহযোগিতা করেন।

জানা যায়, পৌরশহরে পরিচালিত অভিযানে মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রয় করায় শরিফ মেডিকেল হলকে ১০ হাজার টাকা ও হায়দার ক্লিনিক(ফার্মেসি) কে ২০ হাজার টাকা জরিমানা আরোপ করা হয়।

এছাড়া অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন করায় ত্রিশাল হোটেলকে ১০ হাজার টাকা ও ফাইভ স্টার ফাস্ট ফুডকে ৩ হাজার টাকা এবং মূল্যতালিকা প্রদর্শন না করায় ২টি মুদি দোকানকে ৪ হাজার টাকাসহ মোট ৬টি প্রতিষ্ঠানকে ৪৭ হাজার টাকা জরিমানা আরোপ করা হয়েছে।

ময়মনসিংহ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নিশাত মেহের জানান, ‘ভোক্তা অধিকার নিশ্চিত কল্পে এ অভিযানটি পরিচালনা করা হয়। অভিযানে ত্রিশাল বাজারের দুইটি ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ বেশ কিছু ওষুধ পাওয়া যায় এবং দু’টি মোদির দোকানে মূল্য তালিকা টানানো ছিলনা। এছাড়াও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি করতে দেখা যায়। এসকল অনিয়মে মোট ৪৭ হাজার টাকা জরিমানা আরোপ করা হয়েছে। জনস্বার্থে বাজার তদারকি অভিযান অব্যাহত থাকবে’।