🕓 সংবাদ শিরোনাম

ঢাকাসহ বিভিন্ন এলাকায় বিদ্যুৎ এসেছে, স্বাভাবিক হবে দ্রুতই * আফ্রিকায় আইইডি বিস্ফোরণে ৩ বাংলাদেশি শান্তিরক্ষী নিহত * উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে গোলাগুলি: কিশোরীর মৃত্যু * পাবনায় দাঁড়িয়ে থাকা ট্রাককে কাভার্ডভ্যানের ধাক্কা, নিহত ২ * হজে যাওয়ার ৬৫ বছরের বয়সসীমা থাকছে না: ধর্ম প্রতিমন্ত্রী * মুক্তিযুদ্ধ নিয়ে ‘ভুল’ বক্তব্যের প্রতিবাদে মানববন্ধন: আ.লীগ নেতার ভুল স্বীকার * কণ্ঠশিল্পী আসিফের ছেলের বিয়ে সম্পন্ন * সকল ধর্মের মানুষ মিলেই বাংলাদেশ: শিক্ষামন্ত্রী * পঞ্চগড়ে নৌকাডুবি: আট কারণ ও পাঁচ সুপারিশ উল্লেখ করে তদন্ত প্রতিবেদন জমা * রংপুরে পূজা দেখে ফেরার পথে গাড়িচাপায় ২ জনের মৃত্যু *

  • আজ মঙ্গলবার, ১৯ আশ্বিন, ১৪২৯ ৷ ৪ অক্টোবর, ২০২২ ৷

পদত্যাগ করলেন বরিস জনসন

বরিস জনসন
❏ বৃহস্পতিবার, জুলাই ৭, ২০২২ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক- ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন তার নিজ দল কনজারভেটিভ পার্টির প্রধান নেতার পদ থেকে পদত্যাগ করেছেন। খবর বিবিসির।

প্রধানমন্ত্রীর সরকারি দপ্তরে পদত্যাগ করার আনুষ্ঠানিক ঘোষণা দেন বরিস। সূত্র: বিবিসি

ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টির প্রধান নেতার পদ থেকে পদত্যাগ করায় এখন প্রধানমন্ত্রিত্বও থাকবে না বরিস জনসনের। তবে কনজারভেটিভ পার্টির নতুন নেতা নির্বাচনের আগ পর্যন্ত তিনি প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করে যাবেন।

তিনি আরও জানিয়েছেন, তিনি কনজারভেটিভ পার্টির ১৯২২ কমিটির প্রধান স্যার গ্রাহাম ব্র্যাডির সঙ্গে কথা বলেছেন। তাকে তিনি বলেছেন, নতুন নেতা খোঁজার প্রক্রিয়া এখনই শুরু করা উচিত এবং আগামী সপ্তাহে এ নিয়ে কাজ করার দিন তারিখ ঠিক করা হবে।

তাছাড়া যেসব মন্ত্রী পদত্যাগ করেছেন সেসব মন্ত্রণালয়ে নতুন মন্ত্রী নিয়োগ করার কথাও জানিয়েছেন তিনি।

বরিস জনসন সর্বশেষ জানিয়েছেন, তিনি বিশ্বের সবচেয়ে সেরা কাজটি ছেড়ে দেওয়ায় অত্যন্ত দুঃখিত। তবে তিনি বিষয়টি মেনে নিয়েছেন।