🕓 সংবাদ শিরোনাম

গাছ থেকে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার * পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশনের পক্ষকালব্যাপী অনুষ্ঠানমালা * যে সংবাদের শিরোনামে ‘বিব্রত’ সময়ের কণ্ঠস্বর ! * গিনেস রেকর্ডে ফের শ্রেষ্ঠত্ব অর্জন করলেন ঠাকুরগাঁওয়ের রাসেল * অনিশ্চয়তার বেড়াজাল পেরিয়ে অবশেষে ঢাকা আসছেন ‘ড্যান্স কুইন’ নোরা ফাতেহি * বাসের ধাক্কায় দুই মোটরসাইকেল আরোহী নিহত * বড়দের সামনে সিগারেট খাওয়া নিয়ে দ্বন্দে কয়েকদফা সংঘর্ষ, আহত ১১ জন * বগুড়ায় ছিনতাইকারীদের ছুরিকাঘাতে সাবেক সেনা সদস্য খুন * পণ্ড বিয়ের আয়োজন, বর গেলো শ্রীঘরে, অর্থদণ্ড হলো কনের বাবার * মসজিদে নামাজরত অবস্থায় যুবককে ছুরিকাঘাত, হামলাকারী গ্রেপ্তার *

  • আজ শনিবার, ২৩ আশ্বিন, ১৪২৯ ৷ ৮ অক্টোবর, ২০২২ ৷

ফরিদপুরে আধিপত্য বিস্তার নিয়ে দু-গ্রুপের সংঘর্ষে আহত-১০

Faridpur news
❏ শুক্রবার, জুলাই ৮, ২০২২ ঢাকা

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের সালথা উপজেলায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু-গ্রুপের সংঘর্ষে কমপক্ষে ১০জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। এসময় বেশ কিছু বসতঘর ও দোকানঘর ভাংচুরের ঘটনা ঘটেছে।

শুক্রবার (৮ জুলাই) সন্ধ্যায় উপজেলার গট্টি ইউনিয়নের জয়ঝাপ ও দিয়াপাড়া গ্রামে এ সংঘর্ষের এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে গিয়ে দুই রাউন্ড শর্টগানের ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

স্থানীয় সূত্রে জানা গেছে, গ্রাম্য দলাদলি ও স্থানীয় আধিপত্য বিস্তার নিয়ে একই গ্রামের বাসিন্দা গট্টি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবু জাফর মোল্লা ও তার প্রতিপক্ষ সায়েম মিয়া (টিটন) এর সাথে দীর্ঘদিন ধরে রিবোধ চলে আসছিল।

এরই জের ধরে শুক্রবার (৮ জুলাই) বিকালে আবু জাফর মোল্লা বাড়ি থেকে মোটরসাইকেল যোগে গট্টি ইউনিয়নের জয়ঝাপ এলাকার নতুন বাজারে আসলে তার মোটরসাইকেল রোধ করে আবু জাফর মোল্লার উপর অতর্কিত হামলা করে সায়েম মিয়া টিটনের সমর্থক শামীম, রহিদ, শহিদসহ ৮/১০জন । এতে জাফর মোল্লা গুরুতর আহত হয়ে মাটিতে পড়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেন। এঘটনায় থানায় একটি অভিযোগ দায়ের করেছে আবু জাফর মোল্যা।

এই হামলার খবর এলাকায় মুহুর্তের ছড়িয়ে গেলে সন্ধ্যায় উভয় গ্রুপের শতশত লোকজন দেশীয় অস্ত্র ঢাল, কাতরা, ভেলা, শরকি, টেটা ও ইটের টুকরো নিয়ে দিয়াপাড়া ও জয়ঝাপ গ্রামে সংঘর্ষে লিপ্ত হয়। পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষের সময় ১টি বসতঘর ও ৪টি দোকানঘর হামলা চালিয়ে ভাঙচুর করে উত্তেজিত সংঘর্ষকারীরা। এ সময় পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পরে।

খবর পেয়ে সালথা থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষকারীদের ইটের আঘাতে ও হামলায় সংঘর্ষে উভয় গ্রুপের অন্তত ১০ জন আহত হয়। আহতদের ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতাল ও নগরকান্দা উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়েছে।

সালথা থানার উপ-পরিদর্শক (এসআই) আওলাদ হোসেন বলেন, খবর পেয়ে পুলিশের একটি টিম ঘটনাস্থলে গিয়ে ২ রাউন্ড শর্টগানের ফাঁকা গুলি ছুড়ে উভয় গ্রুপকে ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। ওই এলাকার পরিস্থিতি শান্ত রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। এলাকা এখন শান্ত অবস্থা বিরাজ করছে।