• আজ বৃহস্পতিবার, ১৬ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ১ ডিসেম্বর, ২০২২ ৷

পদ্মা সেতুতে ২৪ ঘন্টায় টোল আদায়ে রেকর্ড

Padma
❏ শনিবার, জুলাই ৯, ২০২২ আলোচিত

সময়ের কণ্ঠস্বর ডেস্ক: পবিত্র ঈদুল আজহাকে সামনে রেখে পদ্মা সেতু দিয়ে যানবাহন চলাচল বৃদ্ধি পাওয়ায় রেকর্ড পরিমাণ টোল আদায় হয়েছে।

গত বৃহস্পতিবার রাত ১২টা থেকে পরদিন শুক্রবার রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত সময়ে এযাবৎকালের রেকর্ড চার কোটি ১৯ লাখ ৩৯ হাজার ৬৫০ টাকা টোল আদায় হয়েছে।

টোল আদায়ের এই তথ্য নিশ্চিত করেছেন পদ্মা সেতু বিভাগের নির্বাহী প্রকৌশলী দেওয়ান আব্দুল কাদের। তিনি জানান, এটা এখন পর্যন্ত এক দিনে সেতুটিতে সর্বোচ্চ টোল আদায়।

এটি যমুনার ওপর নির্মিত বঙ্গবন্ধু সেতুর এক দিনে সর্বোচ্চ টোলের রেকর্ডের চেয়েও বেশি। বঙ্গবন্ধু সেতুতে বৃহস্পতিবার ভোর ৬টা থেকে শুক্রবার ভোর ৬টা পর্যন্ত টোল আদায় হয়েছে ৩ কোটি ৩৪ লাখ ৭ হাজার ৭০০ টাকা। সেই রেকর্ডকে এবার ভেঙে দিল পদ্মা সেতু।

দেওয়ান আব্দুল কাদের জানান, পদ্মা সেতুতে ২৪ ঘণ্টায় মোট গাড়ি পারাপার হয়েছে ৩১ হাজার ৭২৩টি, যার মধ্যে মাওয়া প্রান্ত থেকে পার হয়েছে ১৯ হাজার ৬৬৭টি গাড়ি। সে প্রান্তে টোল আদায় হয় ২ কোটি ৪৭ লাখ ৫০ হাজার ৩৫০ টাকা।

একই সময় জাজিরা প্রান্ত থেকে গাড়ি পার হয়েছে ১২ হাজার ৫৬টি। এ থেকে টোল আদায় হয়েছে ১ কোটি ৭১ লাখ ৮৯ হাজার ৪০০ টাকা।

গত ২৬ জুন চালুর পর পদ্মা সেতুতে সর্বোচ্চ টোল আদায় হয়েছিল গত ১ জুলাই। সেদিন ৩ কোটি ১৬ লাখ ৫৩ হাজার ২০০ টাকা টোল আদায় হয় সেতুটিতে। ওই দিন পদ্মা সেতু পাড়ি দেয়া গাড়ির সংখ্যা ছিল ২৬ হাজার ৩৯৮টি।