🕓 সংবাদ শিরোনাম

যে সংবাদের শিরোনামে ‘বিব্রত’ সময়ের কণ্ঠস্বর ! * গিনেস রেকর্ডে ফের শ্রেষ্ঠত্ব অর্জন করলেন ঠাকুরগাঁওয়ের রাসেল * অনিশ্চয়তার বেড়াজাল পেরিয়ে অবশেষে ঢাকা আসছেন ‘ড্যান্স কুইন’ নোরা ফাতেহি * বাসের ধাক্কায় দুই মোটরসাইকেল আরোহী নিহত * বড়দের সামনে সিগারেট খাওয়া নিয়ে দ্বন্দে কয়েকদফা সংঘর্ষ, আহত ১১ জন * বগুড়ায় ছিনতাইকারীদের ছুরিকাঘাতে সাবেক সেনা সদস্য খুন * পণ্ড বিয়ের আয়োজন, বর গেলো শ্রীঘরে, অর্থদণ্ড হলো কনের বাবার * মসজিদে নামাজরত অবস্থায় যুবককে ছুরিকাঘাত, হামলাকারী গ্রেপ্তার * মারপিটের কারণে মাশা আমিনির মৃত্যু হয়নি: ইরানের ফরেনসিক বিভাগ * যশোরে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী তিন সহপাঠীর মর্মান্তিক মৃত্যু *

  • আজ শনিবার, ২৩ আশ্বিন, ১৪২৯ ৷ ৮ অক্টোবর, ২০২২ ৷

‘মানুষের আয় বাড়ায় গ্রামাঞ্চলে কোরবানির পশু বিক্রি বেশি হয়েছে’


❏ মঙ্গলবার, জুলাই ১২, ২০২২ জাতীয়

সময়ের কন্ঠস্বর ডেস্ক: মানুষের আয় বাড়ায় এবার গ্রামাঞ্চলে কোরবানির পশু বেশি বিক্রি হয়েছে বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। তিনি বলেন, তবে এ কথা স্বীকার করতে হবে বন্যার্ত মানুষের কষ্ট হয়েছে। এটা প্রাকৃতিক দুর্যোগের কষ্ট। এটা মেনে নিয়েই উৎসব পালন করতে হয়।

মঙ্গলবার (১২ জুলাই) দুপুরে ঈদের ছুটি শেষে প্রথম কর্মদিবস সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

কৃষকরা যেভাবে উৎপাদন করছেন তাতে দেশে খাদ্যের সংকট হবে না বলে আশা প্রকাশ করেন মন্ত্রী বলেন, চালের দাম স্থিতিশীল আছে। চালের দাম নিয়ে কাজ করছি, মনিটরিং হচ্ছে এবং বেসরকারি আমদানিও খুলে দেওয়া হয়েছে। তাই আশা করি চালের দাম নিয়ন্ত্রণে থাকবে। দেশে বছরে তিন বার ফসল উৎপাদন করা হয়। তাই খাদ্যের অভাব হবে না।

তিনি বলেন, আমাদের যে ভিশন ন্যায়-নীতি ও দুর্নীতিমুক্ত থেকে খাদ্য মন্ত্রণালয় এবং খাদ্য অধিদপ্তর পরিচালনা করে আমরা শুদ্ধাচার পুরস্কার পেয়েছি। আমরা এটিকে আরো গতিশীল করতে চাই বলে মন্তব্য করেন তিনি।