• আজ বুধবার, ২০ আশ্বিন, ১৪২৯ ৷ ৫ অক্টোবর, ২০২২ ৷

বজ্রপাতে মাগুরায় কৃষক বগুড়ায় শ্রমিকের মৃত্যু


❏ বুধবার, জুলাই ১৩, ২০২২ আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর, ডেস্ক: শুক্রবার (১৩ মে) বজ্রপাতে মাগুড়ায় এক কৃষকের ও বগুড়ায় এক শ্রমিকের মৃত্যুর ঘটনা ঘটেছে। প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত।

বগুড়ার শেরপুরে বজ্রপাতে আব্দুল মালেক (৪৫) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। এ সময় গুরুতর আহত হয়েছেন তার সহকর্মী ফেরদৌস আলম।

শুক্রবার (১৩ মে) দুপুরে শাহ বন্দেগি ইউনিয়নের উচরং মধ্যপাড়া গ্রামে এই ঘটনা ঘটে। আব্দুল মালেক ওই এলাকার আব্দুল লতিফের ছেলে।

স্থানীয়রা জানান, আব্দুল মালেক দিনমজুর হিসেবে জমিতে ধান কাটছিলেন। এসময় বজ্রপাত হলে ঘটনাস্থলেই তিনি মারা যান। এতে গুরুতর আহত হয়েছেন তার সহকর্মী ফেরদৌস আলম।

শাহ বন্দেগি ইউনিয়নের চেয়ারম্যান আবুল কালাম আজাদ বলেন, ‘স্থানীয়রা লাশ উদ্ধার করে বাসায় নিয়ে গেছে এবং আহত ফেরদৌসকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।’

শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ‌হিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

মাগুরায় বজ্রপাতে কৃষকের মৃত্যু

মাগুরা সদর উপজেলায় বজ্রপাতে জান্নু মোল্যা (৩৫) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১২ মে) বিকেলে উপজেলার বেরইল-পলিতা ইউনিয়নের সত্যবানপুর গ্রামে এই ঘটনা ঘটে। জান্নু মোল্যা ওই গ্রামের মৃত চৌধুরী মোল্যার ছেলে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা যায়, বিকেলে জান্নু মোল্যা বাড়ির পাশের জমিতে কাটা ধান গোছানোর কাজ করছিলেন। এ সময় বিকট শব্দে বজ্রপাত হয়। এতে জান্নু মোল্যা মাটিতে লুটিয়ে পড়েন। তার শরীরের কিছু অংশ পুড়ে যায়।

আশপাশের লোকজন এসে জান্নু মোল্যাকে উদ্ধার করে স্থানীয় চিকিৎসকের কাছে নিয়ে যান। সেই চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বেরইল-পলিতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনামুল হক রাজা বলেন, ‘বৃষ্টির সময় কৃষক জান্নু মাঠে ধান গোছাতে গেলে বজ্রপাতে মারা যান।’

মাগুরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।