• আজ মঙ্গলবার, ১২ আশ্বিন, ১৪২৯ ৷ ২৭ সেপ্টেম্বর, ২০২২ ৷

অবশেষে মালদ্বীপ ছাড়লেন গোতাবায়া রাজাপাকসে


❏ বৃহস্পতিবার, জুলাই ১৪, ২০২২ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক- শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে সস্ত্রীক সিঙ্গাপুরের উদ্দেশে মালদ্বীপ ছেড়েছেন। তাদের সঙ্গে আছেন দুই নিরাপত্তারক্ষী।

শ্রীলঙ্কান সংবাদমাধ্যম ডেইলি মিরর অনলাইন জানিয়েছে, কিছুক্ষণ আগে সৌদি এয়ারলাইনসের একটি বিমানে করে তিনি সিঙ্গাপুরের উদ্দেশে মালদ্বীপ ছাড়েন। এর আগে মালদ্বীপের প্রতিরক্ষা বাহিনীর বিশেষ নিরাপত্তকর্মীরা তাকে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে বিমানে তুলে দেয়।

এদিকে বুধবার প্রেসিডেন্ট পদ থেকে গোতাবায়ার পদত্যাগের কথা থাকলেও এখনো তিনি আনুষ্ঠানিকভাবে পদত্যাগ করেননি। ধারণা করা হচ্ছে, সিঙ্গাপুর পৌঁছার পর তিনি পদত্যাগপত্র জমা দেবেন।

প্রসঙ্গত, মঙ্গলবার মধ্যরাতে গণরোষের মুখে পড়ে সামরিক একটি বিমানে তিনি মালদ্বীপে পালিয়ে যান। এর আগে তিনি গত সোমবারও আকাশ ও সমুদ্র পথে দেশ ছাড়তে চেয়েছিলেন। কিন্তু তখন তাকে দেশ ছাড়তে দেওয়া হয়নি। মালদ্বীপে পৌঁছালে সেখানেও প্রবাসী শ্রীলঙ্কান এবং স্থানীয়রা তাকে আশ্রয় দেওয়ায় বিক্ষোভ করে।

অবশ্য তৃতীয় একটি দেশে যেতেই তিনি প্রথমে সেখানে গিয়েছিলেন। পরে শোনা যায় বুধবার রাতে তিনি সিঙ্গারের একটি ফ্লাইট ধরবেন। পরবর্তীতে সিঙ্গাপুর এয়ারলাইনসের ওই ফ্লাইটটিতে নিরাপত্তাজনিত কারণে তিনি উঠেননি। পরে মালদ্বীপ কর্তৃপক্ষকে সিঙ্গাপুর যেতে একটি ব্যক্তিগত বিমানের ব্যবস্থা করার অনুরোধ করেন তিনি।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন