🕓 সংবাদ শিরোনাম

যে সংবাদের শিরোনামে ‘বিব্রত’ সময়ের কণ্ঠস্বর ! * গিনেস রেকর্ডে ফের শ্রেষ্ঠত্ব অর্জন করলেন ঠাকুরগাঁওয়ের রাসেল * অনিশ্চয়তার বেড়াজাল পেরিয়ে অবশেষে ঢাকা আসছেন ‘ড্যান্স কুইন’ নোরা ফাতেহি * বাসের ধাক্কায় দুই মোটরসাইকেল আরোহী নিহত * বড়দের সামনে সিগারেট খাওয়া নিয়ে দ্বন্দে কয়েকদফা সংঘর্ষ, আহত ১১ জন * বগুড়ায় ছিনতাইকারীদের ছুরিকাঘাতে সাবেক সেনা সদস্য খুন * পণ্ড বিয়ের আয়োজন, বর গেলো শ্রীঘরে, অর্থদণ্ড হলো কনের বাবার * মসজিদে নামাজরত অবস্থায় যুবককে ছুরিকাঘাত, হামলাকারী গ্রেপ্তার * মারপিটের কারণে মাশা আমিনির মৃত্যু হয়নি: ইরানের ফরেনসিক বিভাগ * যশোরে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী তিন সহপাঠীর মর্মান্তিক মৃত্যু *

  • আজ শনিবার, ২৩ আশ্বিন, ১৪২৯ ৷ ৮ অক্টোবর, ২০২২ ৷

উপচে পড়া যাত্রী নিয়ে ঢাকায় ফিরছে লঞ্চ-ট্রেন


❏ শনিবার, জুলাই ১৬, ২০২২ প্রধান খবর

সময়ের কণ্ঠস্বর ডেস্ক: কোরবানির ঈদ উদযাপন শেষে আজও ঢাকায় ফিরছেন কর্মজীবী মানুষ। সড়কপথে তেমন চাপ না থাকলেও ট্রেন ও লঞ্চে উপচেপড়া ভিড়।

শনিবার (১৬ জুলাই) সকালে কমলাপুর রেলস্টেশনে কিছুটা দেরিতে পৌঁছায় কয়েকটি ট্রেন। রোববার কর্মস্থলে যোগ দিতে ঢাকা ফিরছেন সরকারি চাকরিজীবীরা। বেসরকারি চাকরিজীবীদের অনেকে শনিবারই যোগ দেবেন কাজে। এ কারণে প্রতিটি ট্রেনেই ছিল যাত্রীদের বাড়তি ভিড়।

এত কিছুর পরে স্বস্তিতে ঢাকায় ফিরতে পারলেও ঢাকার বিভিন্ন গন্তব্যে যেতে যানবাহনের সংকটে অস্বস্তিতে পড়েন অনেকে।

কমলাপুরে বৃহস্পতিবার ঢাকামুখী মানুষের তেমন চাপ দেখা যায়নি। যাত্রীচাপ বাড়ে শুক্রবার। শনিবারেও সেটা অব্যাহত আছে, তবে শুক্রবারের তুলনায় ভিড় কিছুটা কম বলে জানিয়েছেন যাত্রী ও রেলওয়ে সংশ্লিষ্টরা।

এদিকে শনিবার সকাল থেকেই দেশের দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলা থেকে রাজধানীর সদরঘাট লঞ্চ টার্মিনালে আসতে থাকে লঞ্চ। ধারণ ক্ষমতার চেয়ে অতিরিক্ত যাত্রী নিয়েই ভেড়ে এক-একটি লঞ্চ। অভিযোগ রয়েছে, বাড়তি ভাড়া আদায়েরও।

বিআইডব্লিউটিএ এর কর্মকর্তারা জানান, রাত ১২টা থেকে সকাল ৮টা পর্যন্ত দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলা থেকে ৭৫টি লঞ্চ এসেছে সদরঘাট লঞ্চ টার্মিনালে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ চলাচল (যাপ) সংস্থার কেন্দ্রীয় কমিটির সহসভাপতি সাইদুর রহমান রিন্টু বলেন, পদ্মা সেতু চালুর পর লঞ্চে যাত্রীর সংখ্যা কমে গিয়েছিল। কিন্তু ঈদুল আজহার ছুটি শেষে শুক্রবার সবচেয়ে বেশি যাত্রীদের চাপ দেখা গেছে। যাত্রীদের চাপ সামাল দিতে বরিশাল-ঢাকা নৌ রুটের নিয়মিত চলাচলকারী লঞ্চসহ ১৮টি এবং ভায়া আরো চারটি লঞ্চ যাত্রী নিয়ে ঢাকা উদ্দেশে বরিশাল পন্টুন ত্যাগ করেছে। তার পরও দেড় থেকে দুই হাজার যাত্রী লঞ্চে জায়গা না পাওয়ায় শুক্রবার কর্মস্থলে ফিরতে পারেননি। আজ শনিবার যাত্রীদের চাপ আরো বৃদ্ধি পাবে।