🕓 সংবাদ শিরোনাম
  • আজ বুধবার, ১৩ আশ্বিন, ১৪২৯ ৷ ২৮ সেপ্টেম্বর, ২০২২ ৷

শেষ পর্যন্ত বার্সেলোনায় লেভানদোস্কি


❏ রবিবার, জুলাই ১৭, ২০২২ খেলা

স্পোর্টস আপডেট ডেস্ক: অবশেষে স্প্যানিশ ক্লাব বার্সেলোনায় যোগ দিচ্ছেন পোলিশ সুপারস্টার রবার্ট লেভানদোস্কি। স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনায় ছেড়ে দেবার জন্য সমঝোতা হয়েছে বলে নিশ্চিত করেছেন বায়ার্ণ মিউনিখ।

এ সম্পর্কে বায়ার্ন সভাপতি হারবার্ট হেইনার ক্লাবের টুইটারে জানিয়েছেন, ‘বার্সেলোনার সাথে আমাদের মৌখিক সমঝোতা হয়েছে। বিষয়টি স্পষ্ট হওয়াটা আমাদের দুই ক্লাবের জন্যই ভাল হয়েছে। রবার্ট খুবই যোগ্য একজন খেলোয়াড়, আমাদের হয়ে সে সবকিছু জয় করেছে। আমরা তার কাছে সত্যিকার অর্থেই কৃতজ্ঞ।’

চুক্তির বিষয়ে বায়ার্ন বিস্তারিত কিছু না জানালেও স্প্যানিশ ও জার্মান গণমাধ্যমের রিপোর্টের সূত্রধরে জানা গেছে দুইবারের ফিফা বর্ষসেরা খেলোয়াড়ের জন্য চার বছরের চুক্তিতে ৫০ মিলিয়ন ইউরো ব্যয় করতে যাচ্ছে বার্সা।

এর আগে মে মাসের শেষে ৩৩ বছর বয়সী লেভা ইঙ্গিত দিয়েছিলেন বায়ার্নের সাথে হয়তবা তার গল্পটা শেষ হতে যাচ্ছে। তখন থেকেই কার্যত বার্সেলোনা তাকে দলে পেতে কাজ শুরু করে।

বায়ার্নের সাথে লেভার বর্তমান চুক্তির মেয়াদ ২০২৩ সালের গ্রীষ্ম পর্যন্ত ছিল। জার্মান গণমাধ্যমের দাবী গত মৌসুমের শেষে বুন্দেসলিগা চ্যাম্পিয়ন দলটি এ তারকাকে এক বছরের জন্য চুক্তি নবায়নের প্রস্তাব দেয়। যে পরিমান বেতন তাকে দেবার প্রস্তাব করা হয়েছিল সে ব্যপারে সন্তুষ্ট হতে পারেননি পোলিশ তারকা। টেকনিক্যাল কিছু বিষয় নিয়ে বেভারিয়ান্স কোচ জুলিয়ান নাগলসম্যানের সাথে মতবিরোধ হচ্ছিল লেভার।

২০১৪ সালে বায়ার্নে যোগ দিয়ে লিওয়ানদোস্কি ৩৭৫টি প্রতিযোগিতামূলক ম্যাচে ৩৪৪ গোল করেছেন। বুন্দেসলিগায় এক মৌসুমে তিনি সর্বোচ্চ গোলের রেকর্ড গড়েছেন।

এই আট মৌসুমের প্রতিটিতেই তিনি বুন্দেসলিগা শিরোপা জয় করেছেন। এছাড়াও বেভারিয়ান্সদের জার্সি গায়ে জয় করেছেন চ্যাম্পিয়ন্স লিগ, ক্লাব ওয়ার্ল্ড কাপ ও তিনটি জার্মান কাপের শিরোপা।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন