• আজ বুধবার, ১৩ আশ্বিন, ১৪২৯ ৷ ২৮ সেপ্টেম্বর, ২০২২ ৷

ফরিদপুরে সেপটিক ট্যাংক পরিষ্কার করতে গিয়ে প্রাণ গেল রাজমিস্ত্রির

Faridpur news
❏ রবিবার, জুলাই ১৭, ২০২২ ঢাকা

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় নির্মাণাধীন একটি ভবনের সেপটিক ট্যাংক পরিষ্কার করতে গিয়ে বিল্লাল শেখ (২৫) নামে একজন রাজমিস্ত্রি নিহত হয়েছেন।

রবিবার (১৭ জুলাই) সকাল ১০ টার দিকে উপজেলার সাতৈর মাছ বাজার সংলগ্ন স্থানে অবস্থিত একটি নির্মাণাধীন ভবনের সেপটিক ট্যাংক পরিস্কার করতে গিয়ে এ দুর্ঘটনা ঘটে।

জানা যায়, রবিবার সকালে উপজেলার সাতৈর ইউনিয়নের সাতৈর মাছ বাজার সংলগ্ন স্থানে অবস্থিত একটি নির্মাণাধীন ভবনের সেপটিক ট্যাংক পরিস্কার করতে নামেন তিনজন রাজমিস্ত্রি। স্থানীয় গণেশ সাহার মালিকানাধীন ওই ভবনের সেপটিক ট্যাংকটি দীর্ঘদিন পরিত্যক্ত অবস্থায় ছিল। বৃষ্টির পানি এবং ময়লা আবর্জনায় পরিপূর্ণ থাকায় ট্যাংকে গ্যাস জমেছিল। সকালে তিন জন রাজমিস্ত্রি ট্যাংকটি পরিষ্কার করতে নামলে ট্যাংকের ভেতর জমে থাকা বিষাক্ত গ্যাসে উপজেলার ময়না ইউনিয়নের কান্দাকুল গ্রামের লোকমান শেখের ছেলে বিল্লাল শেখ (২৫) ট্যাংকের ভেতরই মারা যান।

এ সময় অপর দুই জন মিস্ত্রি বিষাক্ত গ্যাসের উপস্থিতি টের পেয়ে দ্রুত ট্যাংক থেকে বেড়িয়ে আসেন। সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে ট্যাংকের ভেতর থেকে নিহত বিল্লালের মরদেহ উদ্ধার করে। ময়নাতদন্তের জন্য মরদেহ উদ্ধার করে থানায় নেয়া হয়েছে।

বোয়ালমারী ফায়ার সার্ভিসের স্টেশন ম্যানেজার আব্দুল সাত্তার জানান, সেপটিক ট্যাংকটি দীর্ঘদিন পরিত্যক্ত এবং বৃষ্টির পানিতে পরিপূর্ণ ছিল। ময়লা আবর্জনা পঁচে ট্যাংকে বিষাক্ত গ্যাস জমেছিল। ট্যাংক পরিষ্কার করতে গেলে গ্যাসের কারণে ওই মিস্ত্রির মৃত্যু হয়।

এ ব্যাপারে লাশ উদ্ধারকারী বোয়ালমারী থানার উপ-পুলিশ পরিদর্শক কামরুল ইসলাম বলেন, ময়নাতদন্তের জন্য নিহতের মরদেহ উদ্ধার করে থানায় নেয়া হয়েছে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন