🕓 সংবাদ শিরোনাম
  • আজ শনিবার, ১৬ আশ্বিন, ১৪২৯ ৷ ১ অক্টোবর, ২০২২ ৷

শাহজাদপুরে শিক্ষকের উপর হামলা: বিচার দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

Sirajgonj news
❏ রবিবার, জুলাই ১৭, ২০২২ রাজশাহী

রাজিব আহমেদ রাসেল, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের শাহজাদপুরের কৈজুরী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ এ্যাডভোকেট আব্দুল খালেককে হামলা ও মারপিট করে আহত করার প্রতিবাদে ও ইউপি চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন খোকন এর অপসারণ ও জড়িতদের বিচার দাবিতে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা।

রবিবার (১৭ জুলাই) বেলা ১১টায় কৈজুরী স্কুল এন্ড কলেজের সামনের সড়কে উপজেলা আ.লীগের সহ-সভাপতি, অত্র ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও অত্র শিক্ষা প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সভাপতি মো. সাইফুল ইসলামের নেতৃত্বে শত শত শিক্ষার্থী ও মানববন্ধনে অংশ নেয়।

এসময় শিক্ষার্থীরা বিক্ষোভ প্রদর্শন করেন ও কিছু সময়ের জন্য সড়ক অবরোধ করেন।

উল্লেখ্য, শুক্রবার (১৫ জুলাই) দুপুরে কৈজুরী বাজার থেকে বাড়ী ফেরার পথে, একদল দুর্বৃত্ত কৈজুরী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আব্দুল খালেক ও তার ভাই নুরুজ্জামানের উপর অতর্কিত হামলা চালিয়ে মারপিট করে গুরুতর আহত করে। পরে তাদের উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরে সিরাজগঞ্জ শেখ ফজিলাতুন্নেছা মুজিব ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে নেওয়া হয়। সেখানে তাদের অবস্থার অবনতি হলে চিকিৎসকের পরামর্শে তাদের উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হয়। এই হামলার ঘটনায় অধ্যক্ষ আব্দুল খালেকের ছেলে মোঃ সাজ্জাদ হাসান লিংকন বাদী হয়ে ১৭ জনকে আসামী করে শাহজাদপুর থানায় একটি মামলা দায়ের করেন।

বিক্ষোভ ও মানববন্ধনে উপস্থিত শিক্ষার্থীরা জানায়, ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোয়াজ্জেম হোসেন খোকন মাস্টারের নির্দেশে তার ভাই ভাতিজারা কৈজুরী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আব্দুল খালেক ও তার ভাই নুরুজ্জামানের উপর অতর্কিত হামলা চালিয়ে মারপিট করে গুরুতর আহত করে। তারা মোয়াজ্জেম হোসেন খোকন মাষ্টারের অপসারণ দাবি করেন এবং দোষীদের দ্রুত গ্রেফতারের দাবি জানান।

এসময় আরও উপস্থিত ছিলেন, স্কুলের প্রধান শিক্ষক মোঃ আব্দুল মতিন সহকারী প্রধান শিক্ষক, কলেজের সহকারী শিক্ষক সহকারী শিক্ষক অসীত কুমার ঘোষ, ম‌ওলানা জয়নাল আবেদীন, আব্দুল কুদ্দুস, আব্দুল গফুর, শহিদুল ইসলাম শাহিন, মোঃ আব্বাস আলী, আবুল কাশেম, জাহানারা খাতুন, মোঃ শাহ আলম, সেরাজুল ইসলাম, আব্দুল হান্নান, আক্তারুজ্জামান, সাইফুল ইসলাম, আক্তার হোসেন, আলতাফ হোসেন, মোঃ রজব আলী আরজুমান নাহার সাহেবা আক্তার প্রমূখ।

এসময় কৈজুরী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সাইফুল ইসলাম বলেন, শুক্রবার দুপুরে কৈজুরী বাজার থেকে বাড়ী ফেরার পথে, কৈজুরী ইউপি চেয়ারম্যান খোকন মাস্টারের নেতৃত্বে একদল সন্ত্রাসী কৈজুরী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আব্দুল খালেক ও তার ভাই নুরুজ্জামানের উপর অতর্কিত হামলা চালিয়ে মারপিট করে গুরুতর আহত করে।