🕓 সংবাদ শিরোনাম

গাছ থেকে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার * পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশনের পক্ষকালব্যাপী অনুষ্ঠানমালা * যে সংবাদের শিরোনামে ‘বিব্রত’ সময়ের কণ্ঠস্বর ! * গিনেস রেকর্ডে ফের শ্রেষ্ঠত্ব অর্জন করলেন ঠাকুরগাঁওয়ের রাসেল * অনিশ্চয়তার বেড়াজাল পেরিয়ে অবশেষে ঢাকা আসছেন ‘ড্যান্স কুইন’ নোরা ফাতেহি * বাসের ধাক্কায় দুই মোটরসাইকেল আরোহী নিহত * বড়দের সামনে সিগারেট খাওয়া নিয়ে দ্বন্দে কয়েকদফা সংঘর্ষ, আহত ১১ জন * বগুড়ায় ছিনতাইকারীদের ছুরিকাঘাতে সাবেক সেনা সদস্য খুন * পণ্ড বিয়ের আয়োজন, বর গেলো শ্রীঘরে, অর্থদণ্ড হলো কনের বাবার * মসজিদে নামাজরত অবস্থায় যুবককে ছুরিকাঘাত, হামলাকারী গ্রেপ্তার *

  • আজ শনিবার, ২৩ আশ্বিন, ১৪২৯ ৷ ৮ অক্টোবর, ২০২২ ৷

সারাদেশে ১ লাখ ৭০ হাজার গাছ লাগিয়েছে যুবলীগ


❏ সোমবার, জুলাই ১৮, ২০২২ জাতীয়

সময়ের কণ্ঠস্বর ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আওয়ামী যুবলীগের নেতা-কর্মীরা দেশের বিভিন্ন স্থানে প্রায় ১ লাখ ৭০ হাজার ৩২ টি বৃক্ষ রোপণ করেছে।

যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের ঘোষণা অনুযায়ী ২০ জুন থেকে ১৬ জুলাই পর্যন্ত যুবলীগের নেতা-কর্মীরা দেশের বিভিন্ন স্থানে এসব বৃক্ষ রোপণ করে।

চলমান এই বৃক্ষ রোপণ কর্মসূচিতে যুবলীগের কোন ইউনিট কি পরিমাণ বৃক্ষ রোপণ করছে কেন্দ্রীয় যুবলীগের দপ্তর শাখা থেকে তা নিয়মিত মনিটরিং করে তার তালিকা সংগ্রহ করছে। এক্ষেত্রে প্রতি ১৫ দিন পর তার পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করা হবে।

জলবায়ু পরিবর্তনের অভিঘাত থেকে দেশকে রক্ষা করতে হলে সবুজ বাংলাকে আরও সবুজ করতে হবে। তারই ধারাবাহিকতায় শেখ হাসিনার নির্দেশে গত ২০ জুন হাতিরঝিলের প্লাটিনাম পার্কে দেশব্যাপী বৃক্ষ রোপণ কর্মসূচির শুভ উদ্বোধন করেন যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ।

উদ্বোধনী অনুষ্ঠানে শেখ পরশ ও মাইনুল হোসেন নিখিল যুবলীগের সর্বস্তরের নেতা-কর্মী, শুভানুধ্যায়ী সকলকে আষাঢ়-শ্রাবণ-ভাদ্র এই তিন মাসব্যাপী কমপক্ষে একটি ফলজ, একটি বনজ ও একটি ভেষজ গাছ লাগানোর আহ্বান জানান।

যুবলীগের দপ্তর থেকে জানানো হয়, ইতোমধ্যে কেন্দ্রীয় যুবলীগ ২ হাজার, ঢাকা মহানগর যুবলীগ উত্তর ৫ হাজার, ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণ ৩ হাজার, বাগেরহাট জেলা ৮ হাজার ৫০০, ঝিনাইদহ জেলা ৫ হাজার, কুষ্টিয়া জেলা ১৭ হাজার ৫০০, চুয়াডাঙ্গা জেলা ৭ হাজার, যশোর জেলা ৬০০, নড়াইল জেলা ১০ হাজার, মাগুরা জেলা ৫ হাজার, নওগাঁ জেলা ১,০০০, পাবনা জেলা ৫ হাজার, বগুড়া জেলা ৫০০, গাইবান্ধা জেলা ৫ হাজার, কুড়িগ্রাম জেলা ২ হাজার ৫০০, দিনাজপুর জেলা ৮০০, রাজশাহী জেলা ১,৫০০, নীলফামারী জেলা ২,০০০, মানিকগঞ্জ জেলা ৬ হাজার ৪৫০, গাজীপুর মহানগর ১০ হাজার, টাঙ্গাইল জেলা ৮ হাজার, জামালপুর জেলা ২,০০০, শেরপুর জেলা ২,৫০০, ময়মনসিংহ মহানগর ৫ হাজার, ফরিদপুর জেলা ৭০০, মুন্সিগঞ্জ জেলা ৩,৫০০, কুমিল্লা মহানগর ১,৭৮২, ব্রাহ্মণবাড়িয়া জেলা ৫,০০০, ফেনী জেলা ৮ হাজার ৪০০, নোয়াখালী জেলা ২০ হাজার, লক্ষ্মীপুর জেলা ৪ হাজার ৫০০, চাঁদপুর জেলা ২,০০০, কুমিল্লা উত্তর জেলা ৬,০০০, কুমিল্লা দক্ষিণ জেলা ১,৩০০, বরগুনা জেলা ১,০০০ টি বৃক্ষ রোপণ করেছে।

নির্দিষ্ট সময় পর্যন্ত বৃক্ষ রোপণ কর্মসূচি অব্যাহত থাকবে।