বেলকুচিতে স্কুল মাঠ দখল করে হাটবাজার, শিক্ষা কার্যক্রম ব্যাহত

Sirajgonj news
❏ মঙ্গলবার, জুলাই ১৯, ২০২২ রাজশাহী

উজ্জ্বল অধিকারী, বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার খামার উল্লাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের স্কুল মাঠ অবৈধভাবে দখল করে হাটবাজার পরিচালনা করায় বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের পড়াশোনা ব্যাহত হওয়ার অভিযোগ উঠেছে।

স্থানীয়রা জানান, দীর্ঘদিন যাবৎ প্রাথমিক বিদ্যালয় ও হাই স্কুলের মাঠ অবৈধ দখল করে হাটবাজার পরিচালনা করায় স্কুলের ছাত্র ছাত্রীদের পড়াশোনা ও বিনোদনে ব্যাপকভাবে ব্যাহত হচ্ছে। স্থানীয় হাটের জায়গা অবৈধভাবে দখল করে দোকান ঘর নির্মান করায় বাজারের জায়গা নেই। তাই বাজার ও হাট স্কুল মাঠই হচ্ছে, তবে ছেলে মেয়েদের লেখাপড়ার ও বিনোদনের স্বার্থেই এটার বিহিত হওয়া জরুরি।

এ বিষয়ে ঐ স্কুলের ছাত্র ছাত্রীরা জানায়, স্কুল চলাকালীন সময়ে হাট বাজার বসায় আমরা বিদ্যালয়ে শিক্ষকদের কথা শুনতে পাইনা, আমাদের পিটি করার স্থান দখল করে বাজার বসায় আমরা পিটি করা এবং খেলাধুলা করতে পারছি না। হকারের মাইকের শব্দে আমাদের পড়াশোনা ব্যাপকভাবে ব্যাহত হচ্ছে।

এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক খুরশীদ আলমের নিকটে জানতে চাইলে তিনি জানান, দীর্ঘদিন যাবৎ স্কুলের মাঠ দখল করে হাটবাজার পরিচালনা করায় স্কুলের ছাত্রছাত্রীদের পড়াশোনা ব্যাপকভাবে ব্যাহত হচ্ছে। হাটের দিন হকারের মাইকের শব্দে কোন কথাই শোনা যায়না। খুব কষ্টে স্কুলের নিচে ছাত্র ছাত্রীদের পিটি করানো হয় বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারের নিকট অত্র বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের স্বাক্ষরকৃত লিখিত অভিযোগ দিয়েছি।

এ ব্যাপারে বেলকুচি উপজেলা নির্বাহী অফিসার আনিসুর রহমানের নিকট জানতে চাইলে তিনি জানান, বিদ্যালয় মাঠ দখল করে হাটবাজার পরিচালনা করার বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।