🕓 সংবাদ শিরোনাম
  • আজ শনিবার, ১৬ আশ্বিন, ১৪২৯ ৷ ১ অক্টোবর, ২০২২ ৷

এখন ৫ ঘন্টা পরপর ৪০ মিনিট বিদ্যুৎ


❏ মঙ্গলবার, জুলাই ১৯, ২০২২ দেশের খবর

ফয়সাল শামীম, স্টাফ রিপোর্টার:: স্বরণ কালের ভয়াবহ লোডশেডিং দেখা দিয়েছে কুড়িগ্রামের পল্লী বিদ্যুৎ লাইনে। কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার ভিতরবন্দ ইউনিয়নে প্রায় ৫ ঘন্টা পর পর কয়েকবার যাওয়া আসার মধ্য দিয়ে ৪০ থেকে ৫০ মিনিট বিদ্যুৎ মিলছে।

এতে করে অসহনীয় গরমে চরম বিপাকে পড়েছে আসন্ন এসএসসি ও এইচএসসি পরীক্ষার পরীক্ষার্থী, সাধারন মানুষসহসহ ব্যাবসায়ীগণ।

আর নাগেশ্বরী পল্লী বিদ্যুৎ সমিতির বৈষম্যমুলক বিদ্যুৎ বিতরণের কারণে সবচেয়ে বেশি বঞ্চিত হচ্ছে ভিতরবন্দ লাইনের গ্রাহকরা। এর ফলে এসএসসি পরীক্ষার্থীরা বিদ্যুৎ না পাওয়ায় প্রচন্ড গরমে তাদের পরীক্ষার প্রস্তুতি সঠিকভাবে নিতে পারছে না বলে বিস্তর অভিযোগ পাওয়া গেছে।

সরেজমিন আজ ১৯/০৭/২২ (মঙ্গলবার) ভিতরবন্দ লাইনে সকাল ৯.৩০ থেকে লোডশেডিং দিয়ে দুপুর ৩ টায় মাত্র ৪০ মিনিটের জন্য বিদ্যুৎ দিয়ে আবার বন্ধ করা হয়। এবং এ খবর লিখা পযন্ত (রাত ৮.০৯ মিনিট) ভিতরবন্দ লাইনে বিদ্যুৎ আসেনি।

ভিতরবন্দ বাজারের ব্যবসায়ী খোরশেদ আলম রিপন বলেন, এক ঘন্টা লোডশেডিংয়ের কথা শুনলাম, এখন দেখি দিন রাত মিলে মনে হয় আমরা ১ ঘন্টা বিদ্যুৎ পাবো ।

একই এলাকার জলিল ও আঙ্গুর, আনিছ জানান, কখন বিদ্যুৎ আসে কখন যায় আমরা বলতে পারি না। আমরা দ্রুত এর প্রতিকার চাই।

এছাড়া বিদ্যুতের ভয়াবহ অবস্থা দেখে প্রভাষক আশরাফুল ইসলাম ও ভিতরবন্দের শফিকুল ইসলাম মাসুদসহ অনেককে ফেসবুকে প্রতিবাদমুলক পোষ্ট শেয়ার করতে দেখা গেছে।

স্মরণ কালের ভয়াবহ লোডশেডিংয়ের ব্যাপারে জানতে চাইলে নাগেশ্বরী পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএমের সাথে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।