🕓 সংবাদ শিরোনাম
  • আজ মঙ্গলবার, ১২ আশ্বিন, ১৪২৯ ৷ ২৭ সেপ্টেম্বর, ২০২২ ৷

পাবনার ভাঙ্গুড়ায় অবৈধ ক্লিনিক সীলগালা

Pabna news
❏ বুধবার, জুলাই ২০, ২০২২ রাজশাহী

আব্দুল লতিফ রঞ্জু, পাবনা প্রতিনিধি: পাবনার ভাঙ্গুড়ায় একটি অবৈধ ক্লিনিক সীলগালা করা হয়েছে। পৌর সদরের শরৎনগর বাজারের বে-সরকারি হাসপাতাল ইউনিকেয়ার ডায়াগনষ্টিক এন্ড হাসপাতাল লিমটেডের নিবন্ধন হালনাগাদ না থাকা ও অস্বাস্থকর পরিবেশের কারণে সীলগালা করে দেওয়া হয়।

মঙ্গলবার (১৯ জুলাই) দুপুরে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ নাহিদ হাসান খানের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমান আদালত ওই হাসপাতালটি বন্ধের নির্দেশ দেন।

ইউনিকেয়ার ডায়াগনষ্টিক এন্ড হাসপাতাল লিমিটেডের সীলগালার সময় ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা: আল-আমিন ও ভাঙ্গুড়া থানার সাব-ইন্সপেক্টর (এসআই) মুরাদ হোসেন উপস্থিত ছিলেন।

আরএমও ডা: আল-আমিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, মঙ্গলবার সকালে পাবনার সিভিল সার্জন ডা: মণিসর চৌধুরী ইউনিকেয়ার ক্লিনিকটি পরিদর্শন করেন। সেখানে তিনি ওই ক্লিনিকের আবাসিক মেডিকেল অফিসার, অজ্ঞান ডাক্তার,স্বাস্থ্যকর্মী, ল্যাব টেকনিশিয়ান কাউকেই দেখতে পাননি। তিনি প্যাথলজির পরিবেশও খুবই নোংরা অবস্থায় দেখতে পান। এছাড়া বিভিন্ন টেস্টের মানসম্মত বিয়েজেন্ট পাওয়া যায়নি। ফলে ওই ক্লিনিকটি অস্বাস্থকর ও সেবার জন্য হুমকী বলে প্রতীয়মান হওয়ায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা: হালিমা খানমকে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন।

ইউনিকেয়ার ডায়াগনষ্টিক এন্ড হাসপাতাল লিমিটেডের স্বত্তাধিকারী খাইরুল ইসলাম বলেন, নিবন্ধন নবায়নের জন্য আবেদন করা হলেও স্থানীয় স্বাস্থ্য বিভাগের অসহযোগিতার কারণে তার ক্লিনিকটি বন্ধ করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ নাহিদ হাসান খান বলেন, ক্লিনিকের অস্বাস্থ্যকর পরিবেশ ও বিধিসম্মত ভাবে পরিচালিত না হওয়ায় সাময়িক সীলগালা করা হয়েছে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন