৪ ঘণ্টা পর অবরোধ তুললো ছাত্ররা, ঢাকা থেকে ট্রেন চলাচল শুরু


❏ বুধবার, জুলাই ২০, ২০২২ প্রধান খবর

সময়ের কণ্ঠস্বর, ঢাকা: রাজশাহী যাওয়ার টিকেট না পেয়ে রাজধানীর বিমানবন্দর স্টেশনে রেললাইন অবরোধ করে রাখা শিক্ষার্থীরা প্রায় চার ঘণ্টা পর অবরোধ তুলে নিয়ে সরে গেছে। এরপর ঢাকার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে।

জানা গেছে, শিডিউল বিপর্যয়ে পড়া ট্রেনগুলো দুপুর ১টার দিকে কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে দেশের বিভিন্ন গন্তব্যের উদ্দেশে একে একে ছেড়ে যেতে শুরু করেছে।

কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার মাসুদ সারওয়ার জানান, দুপুর ১টার দিকে ঢাকা-দিনাজপুর-পঞ্চগড়গামী একতা এক্সপ্রেস ট্রেনটি ছেড়ে গেছে। এটি প্রায় ২ ঘণ্টা দেরিতে ছেড়েছে। এ ছাড়া পর্যায়ক্রমে আরও কিছু ট্রেনের শিডিউল বিপর্যয় হয়েছে।

এদিকে বিমানবন্দর রেল স্টেশন সূত্র জানিয়েছে, দুপুর পৌনে ১টায় স্টেশন কর্তৃপক্ষের আশ্বাসে রেললাইন ছেড়ে বিমানবন্দরের তিন নম্বর কাউন্টারে অবস্থান নিয়েছেন বিক্ষুব্ধ শিক্ষার্থী ও যাত্রীরা। এরপরই ধীরে ধীরে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

এর আগে টিকিট না পাওয়ার অভিযোগে সকাল ৯টার দিকে রাজধানীর বিমানবন্দর রেলওয়ে স্টেশনে নীলফামারীগামী নীলসাগর এক্সপ্রেস ট্রেনটি আটকে বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা। পরে সাধারণ যাত্রীরাও ট্রেন থেকে নেমে বিক্ষোভে সামিল হন। এতে ঢাকা থেকে নারায়ণগঞ্জ ছাড়া দেশের সব রেলপথেই ট্রেন চলাচল কার্যত বন্ধ হয়ে যায়।