🕓 সংবাদ শিরোনাম

শাকিব খান তিন স্ত্রী নিয়ে সংসার করুক, নয়তো দেশ ছাড়ুক: ডিপজল * ১৮ দিনের সরকারি সফর শেষে দেশের পথে প্রধানমন্ত্রী * হেলিকপ্টারে নামাজ আদায় করলেন ইমরান খান * হবিগঞ্জের মাধবপুরে ট্রাক-অটোরিকশা সংঘর্ষে দুইজন নিহত * মধুর সঙ্গে বিষ মিশিয়ে দুই সন্তানকে খাওয়ানোর পর আত্মহত্যার চেষ্টা মায়ের * অবৈধ কার্যকলাপের অভিযোগে গুলশানের স্পা সেন্টার থেকে ৯ জনকে গ্রেপ্তার * রোববার পর্যন্ত ইরানে হিজাববিরোধী বিক্ষোভে নিহতের সংখ্যা ৯২ * নিজের মেয়েকে হত্যা করে প্রতিপক্ষকে ফাঁসাতে যেভাবে নাটক সাজায় বাবা! * কান্নাকাটি করায় বিরক্ত হয়ে ৩৫ দিনের শিশু কন্যাকে পুকুরে ফেলে দেন মা ! * তৃতীয়বারের মতো প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশন, দুজনকেই শ্রীঘরে নিলো পুলিশ *

  • আজ সোমবার, ১৮ আশ্বিন, ১৪২৯ ৷ ৩ অক্টোবর, ২০২২ ৷

কটিয়াদীতে দুই ডায়াগনস্টিক সেন্টারকে ৬০ হাজার টাকা জরিমানা

Kishorgonj news
❏ বৃহস্পতিবার, জুলাই ২১, ২০২২ ঢাকা

ছাইদুর রহমান নাঈম, কটিয়াদী (কিশোরগঞ্জ) প্রতিনিধি: বৃহস্পতিবার( ২১ জুলাই) কিশোরগঞ্জের কটিয়াদীতে অবস্থিত বেশ কয়েকটি ডায়াগনস্টিক সেন্টারে ভোক্তা অধিকার অধিদপ্তর অভিযান পরিচালনা করে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর মহাপরিচালক মহোদয়ের নির্দেশনা এবং জেলা প্রশাসক কিশোরগঞ্জ এর সহযোগিতায় কটিয়াদি উপজেলার হাসপাতাল রোড এলাকায় অবস্থিত ডায়াগনস্টিক সেন্টার গুলোতে অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, কিশোরগঞ্জের সহকারী পরিচালক হৃদয় রজ্ঞণ বণিক।

মনিটরিং কালে দেখা যায় ডায়াগনস্টিক সেন্টার এ সাটানো বিভিন্ন প্যাথলজিক্যাল টেস্ট এর মূল্য এর সাথে ভোক্তা কে দেওয়া বিল কপির মিল নেই এবং মূল্য তালিকা থেকে বিভিন্ন টেস্ট এর মূল্য বাবদ বাড়িয়ে নেওয়া হচ্ছে।
রেনেসা ডায়াগনস্টিক ও হসপিটালে দেখা যায় মূল্য তালিকায় লেখা ৫০০ টাকা কিন্তু ভোক্তার কাছ থেকে নিয়েছে ৬০০ টাকা ।এছাড়া ও অন্যান্য টেস্ট এর মূল্য ও এমন ভাবে বাড়তি দামে নেওয়া হচ্ছে। সেই সাথে এই প্রতিষ্ঠানের ফাইয়ার এক্সটিংগুইশার এর মেয়াদ উত্তীর্ণ হয়েছে ২০২১ সালে। অন্যদিকে মডেল হেলথ সেন্টার এ গিয়ে ও একই চিত্র দেখা মেলে। একই সাথে বর্জ্য ব্যবস্থাপনা অত্যন্ত নাজুক বলে অভিযানে প্রতীয়মান হয়।

ফলে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী রেনেসাঁ ডায়াগনস্টিক এন্ড হসপিটাল কে প্রতিশ্রুত পণ্য বা সেবা যথাযথভাবে বিক্রয় বা সরবরাহ না করার জন্য ত্রিশ হাজার টাকা ও মডেল হেলথ সেন্টার কে ত্রিশ হাজার টাকা অর্থদন্ড আরোপ ও আদায় করা হয়।
অভিযান এ প্রসিকিউটর হিসেবে ছিলেন স্যানিটারি ইন্সপেক্টর (কটিয়াদি) মো দিদারুল আলম এবং এস আই আলী হোসেন নেতৃত্বে জেলা পুলিশের একটি তদারকি টিম।

সহকারী পরিচালক হৃদয় রজ্ঞণ বণিক জানান, জনস্বার্থে এ ধরণের অভিযান চলমান থাকবে।