🕓 সংবাদ শিরোনাম
  • আজ মঙ্গলবার, ১৯ আশ্বিন, ১৪২৯ ৷ ৪ অক্টোবর, ২০২২ ৷

পবিত্র মক্কায় অমুসলিম সাংবাদিককে প্রবেশে সহায়তা করায় সৌদি নাগরিক গ্রেফতার

International news
❏ শুক্রবার, জুলাই ২২, ২০২২ আন্তর্জাতিক

আব্দুল্লাহ আল মামুন, সৌদিআরব প্রতিনিধি: পবিত্র মক্কায় একজন আমেরিকান অমুসলিম সাংবাদিককে প্রবেশে সহায়তা করার অপরাধে একজন সৌদি নাগরিককে গ্রেফতার করা হয়েছে ।

আমেরিকান অ-মুসলিম সাংবাদিককে পবিত্র শহর মক্কায় প্রবেশের সুবিধার্থে জড়িত থাকার অভিযোগ সত্যতা মিললে ঐ সৌদি নাগরিককে মক্কা অঞ্চলের পুলিশ গ্রেফতার করেন।

শুক্রবার সৌদি প্রেস এজেন্সি (এসপিএ) এর একটি বিবৃতিতে, মক্কা পুলিশের একজন মুখপাত্র সেই ঘটনার বিশদ বিবরণ দিয়েছেন সেখানে উল্লেখ করা হয় সৌদি নাগরিক আমেরিকান অমুসলিম সাংবাদিককে মুসলমানদের জন্য সংরক্ষিত এবং অমুসলিমদের জন্য নিষিদ্ধ পবিত্র শহর মক্কায় নিয়ে গিয়েছিলেন।

তিনি বলেন, এটি সেই নিয়মের সুস্পষ্ট লঙ্ঘন যা অমুসলিমদের পবিত্র এলাকায় প্রবেশে নিষেধ করে।ওই নাগরিককে গ্রেপ্তার করে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে।মক্কার পুলিশ উক্ত সৌদি নাগরিককে পাবলিক প্রসিকিউশনের কাছে রেফার করেছে ।

মুখপাত্র আরও উল্লেখ করে বলেন সৌদিতে সমস্ত দর্শনার্থীদের বিশেষ করে পবিত্র মসজিদ এবং পবিত্র স্থানগুলির ক্ষেত্রে সম্মান করা এবং মেনে চলতে হবে।

এই ধরণের যেকোনো লঙ্ঘন একটি অপরাধ হিসাবে বিবেচিত হয় যা সহ্য করা হবে না এবং প্রাসঙ্গিক বিধান অনুযায়ী অপরাধীদের জন্য উপযুক্ত শাস্তি প্রয়োগ করা হবে।