ট্রেন লাইনচ্যুত, ওয়াগন থেকে ছড়িয়ে পড়েছে ৪২ টন তেল


❏ শনিবার, জুলাই ২৩, ২০২২ প্রধান খবর

সময়ের কন্ঠস্বর ডেস্ক: তেলবাহী ট্রেনের ইঞ্জিন ও ইঞ্জিনের পেছনের তিনটি ওয়াগন লাইনচ্যুত হয়ে কনটেইনার থেকে প্রায় ৪২ টন ফার্নেস তেল পড়ে গেছে। ঘটনাটি কুষ্টিয়ার মিরপুর উপজেলায়।

শনিবার সকাল সাড়ে ৭টার দিকে মিরপুর উপজেলার হালসা স্টেশন এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তবে সচল থাকা একটি লাইন দিয়ে দুদিকের ট্রেন চলাচল করছে।

পাকশী বিভাগীয় রেলওয়ে কর্মকর্তা প্রকৌশলী বীরবল মণ্ডল বলেন, খুলনা থেকে ছেড়ে আসা তেলবাহী ট্রেনটি নাটোরে যাচ্ছিল। সকাল সাড়ে ৭টার দিকে নিয়ন্ত্রণ হারিয়ে ইঞ্জিন ও ইঞ্জিনের পেছনে থাকা তিনটি ওয়াগন লাইনচ্যুত হয়ে পড়ে। একটি ওয়াগন থেকে ফার্নেস তেল পড়ছে। বাকি দুটো দিয়ে অল্প পরিমাণ পড়েছে।

পোড়াদহ রেল পুলিশের ওসি বলেন, তেলবাহী ট্রেনটি হালসায় লুপ লাইনে দাঁড়ানোর কথা ছিল। লুপ লাইনে ওঠার পর লোকোমাস্টার ব্রেক ধরতে গেলে ইঞ্জিন ও তিনটি বগি লাইনচ্যুত হয়। একটি কনটেইনার উল্টে ট্রেন লাইনের ওপর পড়ে। একটি কনটেইনারে ৪২ টন লেখা আছে। ওই কনটেইনারের সব তেল পড়ে গেছে।

পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী রেলওয়ে পরিবহন বিভাগীয় কর্মকর্তা প্রকৌশলী বীরবল মন্ডল বলেন, ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ায় অনেক ক্ষতি হয়েছে। এ ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।