🕓 সংবাদ শিরোনাম

ইডেন ছাত্রলীগের সভাপতি-সম্পাদকের বিরুদ্ধে মামলা গ্রহণ করে তদন্তের নির্দেশ * ধর্ষণের ঘটনা আড়াল করতে কিশোরী হত্যা, এলাকাজুড়ে উত্তেজনা, আটক ২ * রাজধানীসহ ১০ বিভাগীয় শহরে গণসমাবেশ কর্মসূচির তারিখ ঘোষণা বিএনপির * একাত্তরে মানবতাবিরোধী অপরাধী খলিল সাভার থেকে গ্রেপ্তার * কন্যা দিবসে এক ঘণ্টার ব্যবধানে তিন সন্তানের জন্ম ,নাম পদ্মা-মেঘনা-যমুনা * পরকীয়া সন্দেহে স্ত্রীকে ছুরিকাঘাতে হত্যা , পলাতক স্বামী * দালালদের নিয়ন্ত্রণে পাসপোর্ট অফিস, ‘বিশেষ সংকেত’ নিয়ে ভুক্তভোগীদের ক্ষোভ * মাঝপথে তরুণীকে বাইক থেকে নামিয়ে ধর্ষণের অভিযোগে চালক আটক * কিশোর গ্যাংয়ের হামলায় মুমূর্ষু অবস্থায় হাসপাতালে এসএসসি পরীক্ষার্থী * প্রধানমন্ত্রী শুধু দেশের দূরদর্শী নেতা নন, সারা বিশ্বেও নন্দিত নেতা: স্বরাষ্ট্রমন্ত্রী *

  • আজ বৃহস্পতিবার, ১৪ আশ্বিন, ১৪২৯ ৷ ২৯ সেপ্টেম্বর, ২০২২ ৷

ফেসবুকে ইউএনও’র ছবি ব্যবহার করে টাকা দাবি করায় যুবক গ্রেপ্তার

Tangail-sadar
❏ শনিবার, জুলাই ২৩, ২০২২ ঢাকা

তোফাজ্জল, স্টাফ কনেসপন্ডেন্ট(টাঙ্গাইল): টাঙ্গাইলের সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রানুয়ারা খাতুনের ছবি ব্যবহার করে ফেসবুক আইডি খুলে টাকা দাবি করায় বিজয় খান নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

এ ঘটনায় শুক্রবার (২২ জুলাই) রাতে ইউএনও অফিসের জারীকারক মো. চাঁন মামুদ টাঙ্গাইল সদর থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলার সূত্রে পুলিশ টাঙ্গাইল জেলার নাগরপুর উপজেলার ভারড়া গ্রামের রকমত আলীর ছেলে বিজয় খানকে মির্জাপুর থেকে গ্রেপ্তার করে।

মামলা সূত্রে জানা যায়, ইশরাত জাহান সিনথিয়া নামে ফেসবুক আইডি তৈরি করে তাতে সদর উপজেলার নির্বাহী অফিসার রানুয়ারা খাতুনের ছবি ব্যবহার করে প্রতারক বিজয় খান আইডিটি ব্যবহার করছিল। ফেসবুকের তালিকায় উপজেলার বিভিন্ন ব্যক্তির কাছে বিকাশ নম্বরের মাধ্যমে অর্থ দাবি ও আদায় করছিলেন।

বিষয়টি ইউএনও জানতে পেরে নিজস্ব ফেসবুক আইডিতে তার নাম ব্যবহারকারী কারও সাথে অবৈধ অর্থ লেনদেন করতে নিষেধ করে পোষ্ট করেন। এক পর্যায়ে ইশরাত জাহান সিনথিয়া নামীয় ফেসবুক আইডির বন্ধু তালিকায় থাকা কয়েক জনের কাছে টাকা দাবি করেন ওই প্রতারক যুবক। বিষয়টি পুলিশকে অবগত করলে পুলিশ তাকে গ্রেপ্তার করে।

টাঙ্গাইল সদর থানার এসআই সুবল চন্দ্র পাল জানান, সদর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের জারীকারক মো. চাঁন মামুদ বাদী হয়ে বিজয় খানের নামে মামলা দায়ের করেন। এ ঘটনায় ওই প্রতারককে শুক্রবার রাতেই মির্জাপুর থেকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে শনিবার আদালতে উপস্থাপন করে রিমান্ড চাওয়া হবে বলেও তিনি জানান।

টাঙ্গাইল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রানুয়ারা খাতুন জানান, তার ছবি ব্যবহার করে তৈরি আইডি থেকে চাকুরি দেওয়ার কথা বলে টাকা আত্মসাতের বিষয়টি তিনি প্রথমে জানতে পারেন। এ সময় তার ব্যক্তিগত ও অফিসিয়াল ফেসবুক একাউন্ট থেকে সতর্কতা মূলক পোষ্ট দেন। পরে সদর থানা পুলিশ তাকে মির্জাপুর থেকে প্রেপ্তার করে। তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন