🕓 সংবাদ শিরোনাম

যে সংবাদের শিরোনামে ‘বিব্রত’ সময়ের কণ্ঠস্বর ! * গিনেস রেকর্ডে ফের শ্রেষ্ঠত্ব অর্জন করলেন ঠাকুরগাঁওয়ের রাসেল * অনিশ্চয়তার বেড়াজাল পেরিয়ে অবশেষে ঢাকা আসছেন ‘ড্যান্স কুইন’ নোরা ফাতেহি * বাসের ধাক্কায় দুই মোটরসাইকেল আরোহী নিহত * বড়দের সামনে সিগারেট খাওয়া নিয়ে দ্বন্দে কয়েকদফা সংঘর্ষ, আহত ১১ জন * বগুড়ায় ছিনতাইকারীদের ছুরিকাঘাতে সাবেক সেনা সদস্য খুন * পণ্ড বিয়ের আয়োজন, বর গেলো শ্রীঘরে, অর্থদণ্ড হলো কনের বাবার * মসজিদে নামাজরত অবস্থায় যুবককে ছুরিকাঘাত, হামলাকারী গ্রেপ্তার * মারপিটের কারণে মাশা আমিনির মৃত্যু হয়নি: ইরানের ফরেনসিক বিভাগ * যশোরে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী তিন সহপাঠীর মর্মান্তিক মৃত্যু *

  • আজ শনিবার, ২৩ আশ্বিন, ১৪২৯ ৷ ৮ অক্টোবর, ২০২২ ৷

অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরি, ভোক্তা-অধিকার সংরক্ষণের জরিমানা


❏ সোমবার, জুলাই ২৫, ২০২২ রাজশাহী

নওগাঁ প্রতিনিধি : নওগাঁ শহরে বিভিন্ন মিষ্টির দোকানে অভিযান চালিয়েছে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ সময় অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরি এবং মিষ্টি সংরক্ষণ পাত্রে তেলাপোকাসহ বিভিন্ন ক্ষতিকর পোকামাকড় পাওয়ার অপরাধে চারটি প্রতিষ্ঠানে মোট ৩৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

আজ সোমবার দুপুরে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নওগাঁ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. শামীম হোসেনের নেতৃত্বে শহরের মিষ্টি পট্টির বিভিন্ন দোকানে এই অভিযান চালানো হয়।

ভোক্তা অধিদপ্তর সূত্রে জানা গেছে, বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে এ অভিযান পরিচালিত হয়। অভিযানে সদর উপজেলার মিষ্টিপট্টি এলাকায় মিষ্টির পাত্রের মধ্যে মরা তেলাপোকা ও ক্ষতিকর পোকামাকড় পাওয়ায় মুক্তা মিষ্টান্ন ভান্ডারকে ২০ হাজার এবং গ্র্যান্ড সুইট মিষ্টান্ন ভান্ডারকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়া অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরির অপরাধে আল আমিন সুইটকে ৪ হাজার টাকা এবং আদি মিষ্টান্ন ভান্ডারকে ২ হাজার টাকাসহ সর্বমোট ৩৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এ সময় নিরাপদ খাদ্য কর্মকর্তা চিন্ময় প্রামানিক, জেলা নিরাপদ খাদ্য পরিদর্শক মো. শামসুল হক, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নমুনা সংগ্রহকারী এবং নওগাঁ পুলিশ লাইনের পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

সহকারী পরিচালক মো. শামীম হোসেন বলেন, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের (অতিরিক্ত সচিব) ক্ষমতাবলে, জেলা প্রশাসকের নির্দেশনায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় ভিন্ন ভিন্ন অপরাধে ৪টি প্রতিষ্ঠানে ৩৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি আরও বলেন, ভোক্তা স্বার্থ রক্ষায় এবং বাজার পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে নিয়মিত এ ধরনের অভিযান চলমান থাকবে।