🕓 সংবাদ শিরোনাম
  • আজ বুধবার, ১৩ আশ্বিন, ১৪২৯ ৷ ২৮ সেপ্টেম্বর, ২০২২ ৷

রিচার্জে এক টাকা কম দেয়ায় ৫ হাজার টাকা জরিমানা

Chadpur news
❏ মঙ্গলবার, জুলাই ২৬, ২০২২ চট্টগ্রাম

মাহফুজুর রহমান, স্টাফ রিপোর্টার (চাঁদপুর): চাঁদপুরের মতলব দক্ষিণে মোবাইল রিচার্জে এক টাকা কম পাঠানোয় ব্যবসায়ীকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছো।

জানা যায়, গত ২০ জুলাই শুক্রবার সন্ধ্যা ৭টা ৫৮ মিনিটে মতলব বাজারের মায়ের দোয়া ভ্যারাইটিজ স্টোরের মালিক আল আমিনকে আব্দুল মান্নান নামে এক ব্যক্তি ৫০ টাকা দেন রিচার্জ করতে। তিনি তার সুবিধামত এমবি ও টকটাইম কিনবেন। কিন্তু ব্যবসায়ী আল আমিন এক টাকা কম পাঠিয়ে ৪৯ টাকা রিচার্জ করে দেন আব্দুল মান্নানের কাঙ্খিত মোবাইল নাম্বারে। এতে আব্দুল মান্নান ক্ষতিগ্রস্ত হয় এবং দোকানদারের কাছে এর প্রতিকার দাবি করেন।

অভিযুক্ত প্রতিষ্ঠানের মালিক আল আমিন সংক্ষুব্ধ ব্যক্তিকে কোনরূপ প্রতিকার না দিয়ে উত্তপ্ত বাক্য বিনিময়ের মাধ্যমে হুমকি প্রদান করেন এবং তাকে মানসিক ও সামাজিকভাবে জনসম্মুখে হেয় প্রতিপন্ন করেন।

এই মর্মে পরদিন গত ২১ জুলাই শনিবার সংক্ষুব্ধ ব্যক্তি আব্দুল মান্নান চাঁদপুর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জেলা কার্যালয়ে সরাসরি লিখিত অভিযোগ দাখিল করেন।

এ নিয়ে সোমবার (২৫ জুলাই) ভোক্তা অধিদপ্তরের চাঁদপুর জেলা কার্যালয়ে উভয় পক্ষের শুনানি নেয়া হয়।

এতে অভিযুক্ত প্রতিষ্ঠান দোষ স্বীকার করে এবং দোষী সাব্যস্ত হয়। ভোক্তার অর্থ ও উদ্দেশ্য ক্ষতিগ্রস্ত করায় এবং প্রতিশ্রুত সেবা যথাযথভাবে প্রদান না করায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক নুর হোসেন ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ মোতাবেক অভিযুক্ত প্রতিষ্ঠানকে ৫ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করেন।

এ বিষয়ে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক নুর হোসেন বলেন, আদায়কৃত জরিমানার ২৫ শতাংশ ১ হাজার ২৫০ টাকা তাৎক্ষণিকভাবে অভিযোগকারী আব্দুল মান্নানকে প্রদান করা হয়েছে। এবং তার মূল্যবান বক্তব্য রেজিস্টারে নোট নেয়া হয়েছে। জনস্বার্থ রক্ষায় ভোক্তা অধিদপ্তরের এরূপ কার্যক্রম চলমান থাকবে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন