🕓 সংবাদ শিরোনাম

ঢাকাসহ বিভিন্ন এলাকায় বিদ্যুৎ এসেছে, স্বাভাবিক হবে দ্রুতই * আফ্রিকায় আইইডি বিস্ফোরণে ৩ বাংলাদেশি শান্তিরক্ষী নিহত * উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে গোলাগুলি: কিশোরীর মৃত্যু * পাবনায় দাঁড়িয়ে থাকা ট্রাককে কাভার্ডভ্যানের ধাক্কা, নিহত ২ * হজে যাওয়ার ৬৫ বছরের বয়সসীমা থাকছে না: ধর্ম প্রতিমন্ত্রী * মুক্তিযুদ্ধ নিয়ে ‘ভুল’ বক্তব্যের প্রতিবাদে মানববন্ধন: আ.লীগ নেতার ভুল স্বীকার * কণ্ঠশিল্পী আসিফের ছেলের বিয়ে সম্পন্ন * সকল ধর্মের মানুষ মিলেই বাংলাদেশ: শিক্ষামন্ত্রী * পঞ্চগড়ে নৌকাডুবি: আট কারণ ও পাঁচ সুপারিশ উল্লেখ করে তদন্ত প্রতিবেদন জমা * রংপুরে পূজা দেখে ফেরার পথে গাড়িচাপায় ২ জনের মৃত্যু *

  • আজ মঙ্গলবার, ১৯ আশ্বিন, ১৪২৯ ৷ ৪ অক্টোবর, ২০২২ ৷

পরাজিত হওয়ার পর প্রথমবারের মতো ওয়াশিংটনে ডোনাল্ড ট্রাম্প

tramp 5
❏ মঙ্গলবার, জুলাই ২৬, ২০২২ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হোয়াইট হাউস ছেড়ে যাওয়ার পর এই প্রথমবারের মতো তিনি মঙ্গলবার ওয়াশিংটনে ফিরে আসলেন।

২০২০ সালের নির্বাচনে জো বাইডেনের কাছে পরাজিত হওয়ার ফলাফল উল্টে দিতে চালানো তার প্রচেষ্টা ব্যর্থ হওয়ার পর তিনি হোয়াইট ছেড়ে যান। খবর এএফপি’র।

মিত্র পরিচালিত থিঙ্ক ট্যাঙ্ক প্রতিষ্ঠান আমেরিকা ফার্স্ট পলিসি ইনস্টিটিউটে ট্রাম্পের ভাষণ দেওয়ার কথা রয়েছে। তিনি ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে ফের ক্ষমতায় আসার লক্ষ্যে জোরালোভাবে পেছনে লেগে রয়েছেন।

২০২১ সালের ৬ জানুয়ারি ছড়িয়ে পড়া দাঙ্গা বিষয়ে ডেমোক্রেটিক পরিচালিত প্রতিনিধি পরিষদের একটি কমিটির শুনানিতে তিনি হাজিরা দেবেন। কয়েক সপ্তাহ ধরে এ শুনানি অনুষ্ঠিত হচ্ছে।

ওই সময় ট্রাম্প সমর্থকরা জোরপূর্বক কংগ্রেসে প্রবেশ করে নির্বাচনের ফলাফলের অনুমোদন বন্ধের চেষ্টা চালায় যা ছিল যুক্তরাষ্ট্রের ইতিহাসে একটি বিরল ঘটনা।