🕓 সংবাদ শিরোনাম

হবিগঞ্জের মাধবপুরে ট্রাক-অটোরিকশা সংঘর্ষে দুইজন নিহত * মধুর সঙ্গে বিষ মিশিয়ে দুই সন্তানকে খাওয়ানোর পর আত্মহত্যার চেষ্টা মায়ের * অবৈধ কার্যকলাপের অভিযোগে গুলশানের স্পা সেন্টার থেকে ৯ জনকে গ্রেপ্তার * রোববার পর্যন্ত ইরানে হিজাববিরোধী বিক্ষোভে নিহতের সংখ্যা ৯২ * নিজের মেয়েকে হত্যা করে প্রতিপক্ষকে ফাঁসাতে যেভাবে নাটক সাজায় বাবা! * কান্নাকাটি করায় বিরক্ত হয়ে ৩৫ দিনের শিশু কন্যাকে পুকুরে ফেলে দেন মা ! * তৃতীয়বারের মতো প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশন, দুজনকেই শ্রীঘরে নিলো পুলিশ * বন্দরে মিশুক চালক কায়েস’র লাশ উদ্ধারের ১২ ঘন্টার মধ্যে গ্রেপ্তার ৩ * মঙ্গলবার দেশে ফিরবেন প্রধানমন্ত্রী * ইবির পরিবহন নিয়ে যত অভিযোগ *

  • আজ সোমবার, ১৮ আশ্বিন, ১৪২৯ ৷ ৩ অক্টোবর, ২০২২ ৷

কিশোরগঞ্জে ভোক্তা অধিকারের অভিযান, দুই লক্ষ টাকা জরিমানা

Kishorgonj news
❏ মঙ্গলবার, জুলাই ২৬, ২০২২ ঢাকা

এ এম উবায়েদ, নিজস্ব প্রতিনিধি: জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর মহাপরিচালকের নির্দেশনায় মঙ্গলবার (২৬ জুলাই) কিশোরগঞ্জ জেলা শহরের গৌরাঙ্গ বাজার এলাকায় অবস্থিত ইলেট্রিক ক্যাবল, লাইট, ফ্যান এর বাজার মনিটরিং করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কিশোরগঞ্জ কর্তৃক বাজার মনিটরিং এর নেতৃত্ব দেন অধিদপ্তরের সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বণিক।

অভিযানকালে মেসার্স স্বর্ণা ইলেকট্রিক নামীয় প্রতিষ্ঠানের গোডাউনে নকল, বিএসটিআই অনুমোদন হীন ক্যাবল তারের কয়েল, অনুমোদন হীন সুইচ, সকেট, হোল্ডার পাওয়া যায়। তাই তাদের ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী এক লক্ষ টাকা অর্থ দন্ড আরোপ ও আদায় করা হয়।

সাকিব ইলেকট্রনিকস এ বিভিন্ন কোম্পানির সিল যুক্ত ক্যাবল কয়েল তার পাওয়া যায়। যা বিএসটিআই নির্দেশনা অনুযায়ী মোড়কে দেওয়া তথ্যের সাথে মিল নেই। সেজন্য ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী সাকিব ইলেকট্রনিকসকে এক লক্ষ টাকা অর্থ দন্ড আরোপ ও আদায় করা হয়।

এছাড়া ও ননী গোপাল সুইটস কেবিন এ মিষ্টি ও রসমঞ্জরী বিক্রয় প্রতিষ্ঠানে অস্বাস্থ্যকর অবস্থা পাওয়ায় দশ হাজার টাকা অর্থ দন্ড আরোপ করা হয়। অভিযানে সার্বিক সহযোগিতা করেন ক্যাব, উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর রফিকুন্নেসা পুষ্প এবং জেলা পুলিশের একটি তদারকি টিম ।

জনস্বার্থে অভিযান চলমান থাকবে বলেও জানান, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কিশোরগঞ্জের সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বণিক ।