🕓 সংবাদ শিরোনাম

ইডেন ছাত্রলীগের সভাপতি-সম্পাদকের বিরুদ্ধে মামলা গ্রহণ করে তদন্তের নির্দেশ * ধর্ষণের ঘটনা আড়াল করতে কিশোরী হত্যা, এলাকাজুড়ে উত্তেজনা, আটক ২ * রাজধানীসহ ১০ বিভাগীয় শহরে গণসমাবেশ কর্মসূচির তারিখ ঘোষণা বিএনপির * একাত্তরে মানবতাবিরোধী অপরাধী খলিল সাভার থেকে গ্রেপ্তার * কন্যা দিবসে এক ঘণ্টার ব্যবধানে তিন সন্তানের জন্ম ,নাম পদ্মা-মেঘনা-যমুনা * পরকীয়া সন্দেহে স্ত্রীকে ছুরিকাঘাতে হত্যা , পলাতক স্বামী * দালালদের নিয়ন্ত্রণে পাসপোর্ট অফিস, ‘বিশেষ সংকেত’ নিয়ে ভুক্তভোগীদের ক্ষোভ * মাঝপথে তরুণীকে বাইক থেকে নামিয়ে ধর্ষণের অভিযোগে চালক আটক * কিশোর গ্যাংয়ের হামলায় মুমূর্ষু অবস্থায় হাসপাতালে এসএসসি পরীক্ষার্থী * প্রধানমন্ত্রী শুধু দেশের দূরদর্শী নেতা নন, সারা বিশ্বেও নন্দিত নেতা: স্বরাষ্ট্রমন্ত্রী *

  • আজ বৃহস্পতিবার, ১৪ আশ্বিন, ১৪২৯ ৷ ২৯ সেপ্টেম্বর, ২০২২ ৷

২০২৫ সালের নারী বিশ্বকাপ ভারতে

Sports Desk
❏ বুধবার, জুলাই ২৭, ২০২২ খেলা

স্পোর্টস ডেস্ক: ২০২৫ সালের মহিলাদের ৫০ ওভারের বিশ্বকাপ হবে ভারতে। বার্মিংহামে মঙ্গলবার শেষ হওয়া আইসিসির বার্ষিক সভায় বিডে সফল হয়েছে ভারতীয় বোর্ড। শেষ বার ভারতে মহিলাদের বিশ্বকাপের আসর বসেছিল ২০১৩ সালে।

এ ছাড়া ২০২৪ সালের মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে বাংলাদেশে। পাশাপাশি ২০২৬ সালের মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব পেল ইংল্যান্ড। ২০২৭ সালের মহিলাদের টি-টোয়েন্টি চ্যাম্পিয়ন্স ট্রফি হবে শ্রীলঙ্কায়। এই প্রতিযোগিতা প্রথম বার চালু হচ্ছে।

ভারতীয় বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় বিবৃতিতে বলেছেন, ‘‘আইসিসি মহিলাদের ২০২৫ সালের বিশ্বকাপ আয়োজনে আমরা আগ্রহী ছিলাম। সেই দায়িত্ব পাওয়ায় আমরা খুব খুশি।’’

সভায় সিদ্ধান্ত নেওয়া হয়, আইসিসির নতুন চেয়ারম্যান ঠিক করতে নির্বাচন হবে এ বছরের নভেম্বরে। যার মেয়াদ দু’বছরের। এ ছাড়া আইসিসির পুরুষদের ক্রিকেট কমিটিতে অন্তর্ভুক্ত করা হয়েছে প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান এবং বর্তমানে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান ভিভিএস লক্ষ্মণকে। পাশাপাশি আইসিসির নতুন অ্যাসোসিয়েট সদস্য হয়েছে কাম্বোডিয়া, আইভরি কোস্ট এবং উ‌জ়বেকিস্তান।

আইসিসি বোর্ড ২০২৩ থেকে ২০২৭ সালের পুরুষ ও মহিলাদের ফিউচার টুর প্রোগ্রামের (এফটিপি) অনুমোদন দিয়েছে। জানা গিয়েছে, এই সময়ে ভারত ৩৮টি টেস্ট খেলবে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন