নারায়ণগঞ্জে ১৮ বছরের চাকরির সবচেয়ে সোনালী সময় কেটেছে,এসপি জায়েদুল আলম

Narayangonj news
❏ বৃহস্পতিবার, জুলাই ২৮, ২০২২ ঢাকা

সুমন আল হাসান,নারায়ণগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার জায়েদুল আলম বলেছেন, এতবড় ইউনিয়ন পরিষদ নির্বাচন গেল। এখানে একটি লোকেরও রক্ত ঝরেনি, একটি লোকও মারা যায়নি। এটা নারায়ণগঞ্জের মত জায়গায় চিন্তা করা যায় না। এটা আপনারা সম্ভব করেছে। যেখানেই যাই লোকে প্রশ্ন করে আপনি নারায়ণগঞ্জের এসপি। মনে হয় আমি অন্য কোন গ্রহের এসপি। কিন্তু আমি বলতে চাই আমার ১৮ বছরের চাকরির সবচেয়ে সোনালী সময় কেটেছে নারায়ণগঞ্জে। এখানকার মাটি ও মানুষ অত্যন্ত ভাল।

বুধবার (২৭ জুলাই) জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের পরিচিতি সভায় অংশ নিয়ে একথা বলেন তিনি।

তিনি বলেন, কমিউনিটি পুলিশিং নিয়ে আপনারা জেনেছেন। এখানে আপনারা পুলিশ অর্থাৎ আপনারাই পুলিশের দায়িত্ব পালন করবেন। এর মানে কী আপনি আসামি ধরবেন, মামলা দিবেন, আসামি কোর্টে দিবেন সেটা নয়, আপনি সমাজের সার্বিক যে বন্ধন সেটা অটুট রেখে সামাজিক সমস্যার সমাধান করবেন। এখানে সকল পেশা ও শ্রেনীর লোক আছেন।

তিনি বলেন, যদি এ কমিটি সঠিকভাবে কার্যকর করা যায় তাহলে নারায়ণগঞ্জে ইভটিজিং বলেন, মাদক বলেন, বাল্যবিবাহ বলেন, আমার মনে হয় না এটা থাকতে পারে। আমি আশা করি আমরা সকলে মিলে এ কাজ করব। ইতোমধ্যে আমাদের বিট পুলিশিং সকল বিটে পৌছে গেছে। এতে আমরা যেটা বলি পুলিশি সেবা সকলের দরজায় পৌছানো সেটা পৌছে যাবে।

তিনি আরও বলেন, দীর্ঘদিন আমি চেষ্টা করেছি আপনাদের সেবা করতে। ইতোমধ্যে আমার পদায়ন ঢাকা মহানগরে হয়েছে। আমি হয়ত কিছুদিনের মধ্যেই ঢাকা চলে যাবো। আমি নারায়ণগঞ্জকে কোনদিন ভুলতে পারব না। আপনারা আমাকে অতীতের যে কোন সময়ের চেয়ে বেশি সহযোগীতা করেছেন। এ জেলায় যখন আমার পদায়ন হল তখন নারায়ণগঞ্জ নিয়ে মিডিয়ায় এমন অবস্থা তৈরি হল মিডিয়ায় এমন নেগেটিভভাবে উপস্থাপিত হল যেন এটি একটি সন্ত্রাসের জনপদ। তবে আড়াই বছর পর এসে বলতে পারি নারায়ণগঞ্জ নিয়ে আজ সকলে গর্ব করে। নারায়ণগঞ্জের পরিবেশ আজ এতটাই ভাল।