ছাত্রলীগ নেতা ইমন হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে মানববন্ধন


❏ শুক্রবার, জুলাই ২৯, ২০২২ চট্টগ্রাম

স্টাফ করেসপন্ডেন্ট, কক্সবাজার: তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থানী কমিটির সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি বলেছেন, ‘অপরাধ করে কেউ পার পাবে না। সে যে দলেরই হোক। ছাত্রলীগ নেতা ইমনের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি ও বিচার নিশ্চিত করা হবে। কেউ যেন খুনীদের পক্ষে তদবির না করে। তদন্তে যদি কেউ নির্দোষ প্রমাণিত হয় তা সবাইকে মেনে নিতে হবে। আইন কখনও নিজের হাতে তুলে নেবেন না। বাকি আসামীদের গ্রেফতারে আন্তরিকভাবে কাজ করছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। তাই তাঁদের সহযোগিতা করুন।’

শুক্রবার (২৯ জুলাই) বাদে জুমা সদর উপজেলার খরুলিয়ায় আয়োজিত ছাত্রলীগ নেতা ইমনের হত্যাকারীদের গ্রেফতার এবং বিচারের দাবিতে ‘সচেতন কক্সবাজারবাসী’ আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, সন্তানদের নিয়ে অভিভাবকদের সচেতন হতে হবে। আপনার ছেলে কোথায় যাচ্ছে, কার সাথে মিশছে তাঁর খোঁজ খবর নিন। হুট করে সন্তানদের মোটর সাইকেল কিনে দিবেন না। সমাজকে নিরাপদ ও মাদকমুক্ত রাখতে সবাইকে স্ব স্ব অবস্থান থেকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।’

সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক ঝিলংজা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান টিপু সুলতানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সাবেক পৌর চেয়ারম্যান মুক্তিযোদ্ধা নুরুল আবছার, জেলা জামায়াতের সাবেক আমীর মাওলানা মোস্তাফিজুর রহমান, ঝিলংজা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সরওয়ার আলম চৌধুরী, নিহত ইমনের পিতা মোহাম্মদ হাছান, চাচা মোস্তফা, সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক কায়সারুল আলম মুন্না, শহর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ওসমান সরওয়ার আলম চৌধুরী, শহর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আসিফুল করিম।

সভা সঞ্চালনা করেন সরকারি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন।

এসময় উপস্থিত ছিলেন ঝিলংজা ইউনিয়ন পরিষদের ৬ ওয়ার্ডের মেম্বার মোহাম্মদ নাছির উদ্দিন, ৭ নং ওয়ার্ডের মেম্বার ছলিমুল হক, ৮ নং ওয়ার্ডের মেম্বার আবদুর রশিদ, ৯ নং ওয়ার্ডের মেম্বার শরীফ উদ্দিন, ঝিলংজা ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি মজিবুর রহমান মিয়াজী, ঝিলংজা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী মাওলানা আবুল কাশেম ও ঝিলংজা ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক তারেক আরমান প্রমূখ।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে সংহতি প্রকাশ করে অংশ নেয় ঝিলংজা ৬নং ওয়ার্ড আওয়ামী লীগ, সদর উপজেলা ছাত্রলীগ, শহর ছাত্রলীগ, পূর্ব মুক্তারকুল কেন্দ্রীয় জামে মসজিদ, ঝিলংজা ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগ, খরুলিয়া দরগাহ ইসলামি সমাজ কল্যাণ পরিষদ, দরগাহ পাড়া জামে মসজিদ, সরকারি কলেজ ছাত্রলীগ, ঝিলংজা ইউনিয়ন আওয়ামী লীগ, কক্সবাজার ছাত্র সমাজ, মৌলভী পাড়া জামে মসজিদ, বায়তুল মামুর জামে মসজিদ, পশ্চিম মুক্তাকুল কেন্দ্রীয় জামে মসজিদ, বাংলা বাজার মাদ্রাসা যায়েদ বিন সাবিত (র.), ঝিলংজা ফজলিয়া হেফজখানা জামে মসজিদ, বেপারী পাড়া জামে মসজিদ, গোল্ডেন সোসাইটিসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।