🕓 সংবাদ শিরোনাম
  • আজ বুধবার, ১৩ আশ্বিন, ১৪২৯ ৷ ২৮ সেপ্টেম্বর, ২০২২ ৷

শিক্ষক নির্যাতন, হত্যা ও সাম্প্রদায়িক হামলার বিচার দাবীতে উদীচীর মানববন্ধন

Sunamgonj news
❏ শনিবার, জুলাই ৩০, ২০২২ সিলেট

সুনামগঞ্জ প্রতিনিধি: শিক্ষা,সংস্কৃতি-মনুষ্যত্ব রক্ষায় রুখো সাম্প্রদাযিক সন্ত্রাস” অব্যাহত শিক্ষক নির্যাতন-নিপীড়ন, হত্যা ও সাম্প্রদায়িক হামলার ঘটনার বিচার দাবীতে প্রতিবাদ সভা ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার দুপুরে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠি জেলা সংসদ ও বাংলাদেশ মহিলা পরিষদ সুনামগঞ্জ জেলা শাখার যৌথ উদ্যোগে শহরের আলফাত উদ্দিন স্কয়ার( ট্রাফিক পয়েন্টে ) ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী পালিত হয়।

বাংলাদেশ মহিলা পরিষদ সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি গৌরী ভট্রাচার্য্যর সভাপতিত্বে ও বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠি জেলা সংসদের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় মানববন্ধনে এ সময় বক্তব্য রাখেন,জেলা উদীচীর সহ-সভাপতি রমেন্দ্র কুমার দে মিন্টু,সুনামগঞ্জ জেলা মহিলা পরিষসহ সভাপতি সঞ্চিতা চৌধুরী,বাংলাদেশ কমিউনিষ্টপার্টি সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি এড. এনাম আহমেদ,জেলা যুব ইউনিয়নের সভাপতি আবু তাহের মিয়া,জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি আসাদ মণি প্রমুখ।

এসময় বক্তারা বলেন,সাম্প্রতিক সময়ে মানুষগড়ার কারিগর হিসেবে দেশের বিভিন্নস্থানে শিক্ষকদের উপর হামলা মামলা,জুতার মালা পড়ানো, হত্যা, নড়াইলসহ দেশের বিভিন্নস্থানে সাম্প্রদায়িক হামলার ঘটনার ইন্দনদাতাসহ যারাই ঘটনার সাথে প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে জড়িত আছেন তাদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় এনে কঠোর শাস্তি প্রদানের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট দাবী জানান। অন্যতায় আগামী কঠোর আন্দোলনে যাওয়ার ও হুশিয়ারী উচ্চারন করেন মানববন্ধনকারীরা।

বাংলাদেশ মহিলা পরিষদ সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি গৌরী ভট্রাচার্য্য বলেন, সারাদেশব্যাপী অব্যাহত শিক্ষক নির্যাতন-নিপীড়ন, হত্যা ও নড়াইলসহ বিভিন্ন স্থানে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর,মন্দিরে হামলা প্রতিমা ভাংচুর,অগ্নিসংযোগসহ সাম্প্রদায়িক এসব ধারাবাহিক সুপরিকল্পিত হামলার ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবী করেন।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন