🕓 সংবাদ শিরোনাম

নারী সহকর্মীকে সংঘবদ্ধ ধর্ষণের অভিযোগে দুই নিরাপত্তা কর্মকর্তা গ্রেপ্তার * গাছ থেকে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার * পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশনের পক্ষকালব্যাপী অনুষ্ঠানমালা * যে সংবাদের শিরোনামে ‘বিব্রত’ সময়ের কণ্ঠস্বর ! * গিনেস রেকর্ডে ফের শ্রেষ্ঠত্ব অর্জন করলেন ঠাকুরগাঁওয়ের রাসেল * অনিশ্চয়তার বেড়াজাল পেরিয়ে অবশেষে ঢাকা আসছেন ‘ড্যান্স কুইন’ নোরা ফাতেহি * বাসের ধাক্কায় দুই মোটরসাইকেল আরোহী নিহত * বড়দের সামনে সিগারেট খাওয়া নিয়ে দ্বন্দে কয়েকদফা সংঘর্ষ, আহত ১১ জন * বগুড়ায় ছিনতাইকারীদের ছুরিকাঘাতে সাবেক সেনা সদস্য খুন * পণ্ড বিয়ের আয়োজন, বর গেলো শ্রীঘরে, অর্থদণ্ড হলো কনের বাবার *

  • আজ শনিবার, ২৩ আশ্বিন, ১৪২৯ ৷ ৮ অক্টোবর, ২০২২ ৷

সিরাজগঞ্জে পঁচা মরিচে রং মিশিয়ে মশলা তৈরি, কারখানা সিলগালা

Sirajgonj news
❏ মঙ্গলবার, আগস্ট ২, ২০২২ রাজশাহী

সিরাজুল ইসলাম শিশির, সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জ সদর উপজেলার প্রত্যন্ত এলাকায় পচা কাঁচা মরিচের সঙ্গে কাপড়ে দেওয়ার রং মিশিয়ে গুঁড়া মরিচ তৈরি ও বিক্রির অভিযোগে খান মশলা কারখানা নামের একটি প্রতিষ্ঠান সিলগালা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সেই সঙ্গে মালিককে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।

আজ মঙ্গলবার দুপুরে সদর উপজেলার বাগবাটি ইউনিয়নের ধলডোপ গ্রামে অভিযান চালিয়ে কারখানাটি সিলগালা করা হয়। অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিরাজগঞ্জের সহকারী পরিচালক মাহমুদ হাসান রনি।

এ বিষয়ে মাহমুদ হাসান রনি বলেন, গোপন তথ্যের ভিত্তিতে খান মশলা কারখানায় অভিযান চালানো হয়। এ সময় পচে যাওয়া কাঁচা মরিচের সঙ্গে রং মিশিয়ে গুঁড়া মশলা তৈরির বিষয়টি হাতেনাতে ধরা পরে। পরে কারখানা তল্লাশি করে বিপুল পরিমাণ পচা কাঁচা মরিচ ও কাপড়ে দেওয়া বিষাক্ত রং জব্দ করা হয়।

এরপর কারখানাটি সিলগালা ও মালিক রাশিদুল ইসলাম খানকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি ।