• আজ বুধবার, ১৩ আশ্বিন, ১৪২৯ ৷ ২৮ সেপ্টেম্বর, ২০২২ ৷

উন্মুক্ত লাইব্রেরী খুলে দেওয়ার দাবিতে ভিসি ভবন ঘেরাও

University news
❏ মঙ্গলবার, আগস্ট ২, ২০২২ শিক্ষাঙ্গন

জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উন্মুক্ত লাইব্রেরী খুলে দেওয়ার দাবিতে ভিসি ভবন ঘেরাও করেছে শিক্ষার্থীরা। উপাচার্যের সাথে দেখা না করা পর্যন্ত এ জায়গায় অবস্থান করবেন তারা।

আজ সাধারণ শিক্ষার্থীরা উন্মুক্ত লাইব্রেরী খুলে দেওয়ার দাবিতে ভিসি ভবনের সামনে অবস্থান নেন । তাদের দাবি দীর্ঘদিন ধরে সংস্কারের নামে বন্ধ ছিল এই উন্মুক্ত লাইব্রেরী।

উন্মুক্ত লাইব্রেরী নিয়ে জবির পদার্থ বিজ্ঞান বিভাগের এক শিক্ষার্থী বলেন, দীর্ঘদিন ধরে বন্ধ রয়েছে জবির উন্মুক্ত লাইব্রেরী । এই লাইব্রেরিতে প্রতিদিন কয়েকশ শিক্ষার্থী পড়ালেখা করতো কিন্তু এখন এটি বন্ধ থাকায় পড়ার সুযোগ না পেয়ে ক্ষতিগ্রস্ত হচ্ছে শিক্ষার্থীরা । লাইব্রেরীটি খুলে দেওয়ার জন্য ভিসি বরাবর কয়েকবার স্মারকলিপি দেয়া হয়েছে কিন্তু আশানুরূপ ফল পাওয়া যায়নি ।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন জবি উপাচার্য উন্মুক্ত লাইব্রেরি খুলে দেওয়ার কথা বললেও এখনো পর্যন্ত কোনো ব্যবস্থা নেওয়া হয়নি এবং ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের চেয়ারম্যানকে উন্মুক্ত লাইব্রেরীর জন্য কয়েকটি কক্ষ খুলে দেওয়ার কথা বললে তিনি জানান উপরমহল থেকে এখনো পর্যন্ত কোনো নির্দেশ আসেনি ।

উল্লেখ্য, এ বিষয়ে জবি ট্রেজারার অধ্যাপক ড.কামালউদ্দীন আহমদ বলেন, বৃহস্পতিবারে উন্মুক্ত লাইব্রেরী খুলে দেয়া হবে এবং সেই সাথে জবির কেন্দ্রীয় লাইব্রেরি বিকাল ৪টা পর্যন্ত খোলা থাকবে ।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন