তাহিরপুরে ত্রান সহায়তা প্রার্থী সাথে চেয়ারম্যানের দূব্যবহারের অভিযোগ

Sunamgonj news
❏ মঙ্গলবার, আগস্ট ২, ২০২২ সিলেট

জাহাঙ্গীর আলম ভুঁইয়া, সুনামগঞ্জ প্রতিনিধি: বন্যায় ত্রান সহায়তা প্রার্থীর সাথে চরম দূব্যবহার করা সহ ব্যাপক অনিয়ম ও দুর্নীতি অভিযোগ উঠেছে ইউনুস আলী চেয়ারম্যানের বিরুদ্ধে। তিনি সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলার দক্ষিণ বড়দল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।

গতকাল (০১আগষ্ট) সুনামগঞ্জ জেলা প্রশাসকের নিকট অভিযোগ দিয়েছেন নালের বন্ধ গ্রামের বাসিন্দা কালাম মিয়া।

লিখিত অভিযোগ তিনি উল্লেখ করেন,গত ১৬ই জুন ভয়াবহ বন্যায় চরম ক্ষতির শিকার হন। কিন্তু কোন ধরনের সহায়তা পাননি। বিশিষ্ট দানবির ফরাজ করিমের দেয়া ঢেউ টিন,বাঁশ বিতরণের তালিকায় নাম থাকলেও চেয়ারম্যান তাকে না দিয়ে চরম দূব্যবহার করেন। আমি তাকে ভোট না দেয়ায় আমার ঢেউটিন ও বাঁশ আত্মসাৎ করেছেন। তিনি আরও বলেন,জানিশনা পুরান খালাশ গ্রামের ইসলাম মেম্বারের ছেলেসহ কয়েকজন চেয়ারম্যানের অনিয়মের প্রতিবাদ করায় মেরে পিঠিয়ে কি হাল করছি। এছাড়াও একতা বাজারে চেয়ারম্যান নিজস্ব অফিসে হলহলিয়া গ্রামের আব্দুল নূরকে ও নোয়া গাজীর ছেলে মুন্নাকে মারধর করে হাতপা ভেঙে দেশ ছাড়া করবে বলে। ৮নং ওয়াড সদস্য হারুন মিয়াকে প্রকাশ্যে চেয়ারম্যান লাঞ্ছিত করে। বন্যার সময় ক্ষতি গ্রস্থ পরিবারের জন্য তিনশত প্যাকেট শুকনো খাবার আসলে তিনি আত্মসাৎ করেছেন। বন্যায় ক্ষতি গ্রস্থদের দশ হাজার টাকা বিতরণেও মনগড়া ভাবে বিতরণ করেছেন কিন্তু কেউ মুখ খোলতে সাহস পায় নি।

অভিযোগের বিষয়ে দক্ষিণ বড়দল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইউনুস আলী সাথে যোগাযোগ করা সম্ভব না হওয়ায় বক্তব্য নেয়া যায় নি।

অভিযোগকারী কালাম জানান,আমি গরীব ও অসহায় মানুষ আমার চরম দূব্যবহার ও চেয়ারম্যানের বিরুদ্ধে অনিয়মের বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা জন্য দাবী জানাই।