🕓 সংবাদ শিরোনাম
  • আজ বুধবার, ১৩ আশ্বিন, ১৪২৯ ৷ ২৮ সেপ্টেম্বর, ২০২২ ৷

শেরপুরে হাতির পায়ে পিষ্ট হয়ে কৃষকের মৃত্যু


❏ বুধবার, আগস্ট ৩, ২০২২ Uncategorized

মিজানুর রহমান, শেরপুর জেলা প্রতিনিধি: শেরপুরের নালিতাবাড়ী উপজেলার সীমান্তবর্তী মায়াঘাসি পাহাড়ের পাথর টিলার ঢালে বন্য হাতির পায়ে পিষ্ট হয়ে ছমেদ আলী (৬৫) নামের এক কৃষকের মৃত্যু হয়েছে।

গতকাল মঙ্গলবার রাত ১০টার দিকে জঙ্গল থেকে এই কৃষকের লাশ উদ্ধার করা হয়। গতকাল কোনো এক সময় বন্য হাতির আক্রমণের ঘটনা ঘটে থাকতে পারে বলে ধারণা করছে এলাকাবাসী ও বন বিভাগ।

বন বিভাগ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, গতকাল দুপুরের দিকে ছমেদ আলী মায়াঘাসি পাহাড়ের ঢালে গবাদিপশুর জন্য ঘাস কাটতে যান। এরপর থেকে তিনি নিখোঁজ। সন্ধ্যা পেরিয়ে গেলেও তিনি বাড়িতে ফিরেননি। পরে বাড়ির লোকজন ও এলাকাবাসী মিলে পাহাড়ে তাঁর খোঁজ করতে থাকেন। রাত নয়টার দিকে পাথরছিলা পাহাড়ের ঢালে বন্য হাতির পায়ে পিষ্ট অবস্থায় ছমেদ আলীর রক্তাক্ত লাশ দেখতে পান তাঁরা। রাত ১০টার দিকে তাঁর লাশ উদ্ধার করে মায়াঘাসি গ্রামে নেওয়া হয়।

মধুটিলা ইকোপার্কের রেঞ্জার আবদুল করিম বলেন, ছমেদ গতকাল দুপুরের দিকে বাড়ী থেকে ঘাস কাটতে বের হয়। কানেও কম শুনে। সন্ধার পর বাড়ীর লোকজন খোঁজাখুঁজি করে পাথরটিলা থেকে হাতির পায়ে পিষ্ট রক্তাক্ত লাশ উদ্ধার করা হয়। কয়েক দিন ধরে ৩০ থেকে ৪০টি বন্য হাতির দল খাবারের সন্ধানে মায়াঘাসি পাহাড়ের গহীন জঙ্গলে অবস্থান করছে। বন্য হাতির আক্রমণে ওই কৃষকের মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন