• আজ বুধবার, ১৩ আশ্বিন, ১৪২৯ ৷ ২৮ সেপ্টেম্বর, ২০২২ ৷

৭ দফা দাবিতে চবির শেখ হাসিনা হলে ছাত্রীদের তালা


❏ শুক্রবার, আগস্ট ৫, ২০২২ শিক্ষাঙ্গন

চবি প্রতিনিধি : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) জননেত্রী শেখ হাসিনা হলের অফিস কক্ষে তালা ঝুলিয়ে বিক্ষোভ করেছে হলের আবাসিক শিক্ষার্থীরা।

হলের অব্যবস্থাপনার বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে বৃহস্পতিবার সকাল ১১টার দিকে তালা দেওয়া হয়। পরে হলের প্রভোস্ট উপস্থিত হয়ে দাবি মানার আশ্বাস দিলে সাড়ে ১১টায় তালা খুলে দেওয়া হয়।

ছাত্রীদের দাবিগুলো হলো-১. দুই কর্মদিবসের মধ্যে বর্ধিত অংশ খুলে দেওয়া, ২. পর্যাপ্ত লোকবল দেওয়া, ৩. পাঠাগার চালু করা, ৪. শৌচাগার নিয়মিত পরিষ্কার করার জন্য কর্মচারীদের নির্দেশ দেওয়া, ৫. খাবারের মান বাড়ানো, রাতে ডাইনিং চালু করা ও চুলার সংখ্যা বাড়ানো, ৬. সুপেয় পানির ব্যবস্থা করার পাশাপাশি নিয়মিত পানির ট্যাংকি পরিষ্কার করা ও ৭. কর্মচারীদের আলাদা পোশাক পরতে বাধ্য করা।

শেখ হাসিনা দর্শন বিভাগের এক শিক্ষার্থী বলেন , ‘মূলত হলের বর্ধিত অংশ খুলে দেওয়ার জন্য আমরা দীর্ঘদিন ধরে বলে আসছি। এক রুমে অনেকজন করে থাকতে হচ্ছে। এছাড়াও আরো কিছু সমস্যা ছিল। প্রশাসন কোনো পদক্ষেপ না নেওয়ায় আজ আমরা প্রতিবাদ করেছি।’

এ বিষয়ে শেখ হাসিনা হলের প্রভোস্ট অধ্যাপক ড. এ.কে. এম রেজাউর রহমান বলেন, ‘ওদের মূল দাবি ছিল গণরুম তুলে দিয়ে বর্ধিত অংশ খুলে দিতে হবে। ছাত্রীদের দাবিগুলো যৌক্তিক। এখন যে কাজ গুলো কয়েক দিন পর করতাম সেগুলো একটু তাড়াতাড়ি করতে হবে।’

এর আগে ২০১৯ সালে শেখ হাসিনা হল খুলে দেওয়ার দাবিতে আন্দোলন করেন ওই হলে বরাদ্দ পাওয়া ছাত্রীরা। ছাত্রীদের আন্দোলনের মুখে হলের একটি অংশ খুলে দেয় চবি কর্তৃপক্ষ।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন