🕓 সংবাদ শিরোনাম

নারী সহকর্মীকে সংঘবদ্ধ ধর্ষণের অভিযোগে দুই নিরাপত্তা কর্মকর্তা গ্রেপ্তার * গাছ থেকে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার * পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশনের পক্ষকালব্যাপী অনুষ্ঠানমালা * যে সংবাদের শিরোনামে ‘বিব্রত’ সময়ের কণ্ঠস্বর ! * গিনেস রেকর্ডে ফের শ্রেষ্ঠত্ব অর্জন করলেন ঠাকুরগাঁওয়ের রাসেল * অনিশ্চয়তার বেড়াজাল পেরিয়ে অবশেষে ঢাকা আসছেন ‘ড্যান্স কুইন’ নোরা ফাতেহি * বাসের ধাক্কায় দুই মোটরসাইকেল আরোহী নিহত * বড়দের সামনে সিগারেট খাওয়া নিয়ে দ্বন্দে কয়েকদফা সংঘর্ষ, আহত ১১ জন * বগুড়ায় ছিনতাইকারীদের ছুরিকাঘাতে সাবেক সেনা সদস্য খুন * পণ্ড বিয়ের আয়োজন, বর গেলো শ্রীঘরে, অর্থদণ্ড হলো কনের বাবার *

  • আজ শনিবার, ২৩ আশ্বিন, ১৪২৯ ৷ ৮ অক্টোবর, ২০২২ ৷

আজ রোববার থেকে যে পরিমান বর্ধিত ভাড়া কার্যকর হবে গণপরিবহনে


❏ রবিবার, আগস্ট ৭, ২০২২ প্রধান খবর

সময়ের কন্ঠস্বর ডেস্ক: জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির পরিপ্রেক্ষিতে গণপরিবহনের ভাড়া বাড়ল। জ্বালানি তেলের দামের সঙ্গে বাসভাড়া সমন্বয় করতে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) সঙ্গে বাস মালিক সমিতির কেন্দ্রীয় নেতাদের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বৈঠক শেষে প্রেস ব্রিফিংয়ে বিআরটিএর চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার জানান, বাস ও মিনিবাসে সর্বনিম্ন ভাড়া হবে ১০ টাকা ও ৮ টাকা। আর আন্তজেলা ও দূর পাল্লার বাস মিনিবাসে ভাড়া ১ টাকা ৮০ পয়সা থেকে বেড়ে ২ টাকা ২০ পয়সা। আর ঢাকা, চট্টগ্রামসহ মহানগরে বাস ভাড়া ২ টাকা ১৫ পয়সা থেকে বাড়িয়ে ২ টাকা ৫০ পয়সা করা হয়েছে। সে হিসাবে মহানগরে বাসের ভাড়া বাড়ল ১৬ শতাংশ, আর আন্তজেলা ও দূর পাল্লার বাস মিনিবাসে ভাড়া বাড়ল ২২ শতাংশ।

আজ রোববার থেকেই এ বর্ধিত ভাড়া কার্যকর হবে।

এর আগে আজ বিকেলে বিআরটিএ ১৫ থেকে ১৭ শতাংশ ভাড়া বাড়ানোর লক্ষ্য নিয়ে পরিবহন মালিকদের সঙ্গে আলোচনা শুরু করে। তবে পরিবহন মালিকেরা ৪০ শতাংশ ভাড়া বাড়ানোর দাবি করেন।

শনিবার বিকেল ৫টা ১৫ মিনিটে রাজধানীর বনানীর বিআরটিএর চেয়ারম্যান কার্যালয়ে এ বৈঠক শুরু হয়। রাত সাড়ে ৯টার দিকে প্রেস ব্রিফিং করে ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত জানানো হয়।

বিআরটিএ চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদারের সভাপতিত্ব বৈঠকে অংশ নেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নূরী, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ, ঢাকা সড়ক পরিবহন মালিকসহ পরিবহন শ্রমিক ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।