এই সরকারকে আর টিকতে দেওয়া যায় না: মির্জা ফখরুল


❏ রবিবার, আগস্ট ৭, ২০২২ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আন্তর্জাতিক বাজারে তেলের দাম কমলে বিশ্বে তেলের দাম কমে আর আমাদের দেশে বাড়ে। কৃষকরা চোখে অন্ধকার দেখছে। এভাবে আর হবে না। এদেশের মানুষ এভাবে আর চলতে দেবে না। এই সরকারকে আর টিকতে দেওয়া যায় না।

রবিবার দুপুরে নয়াপল্টনের দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে অনুষ্ঠিত এক প্রতিবাদ সমাবেশে বিএনপি মহাসচিব একথা বলেন। ভোলায় পুলিশের গুলিতে স্থানীয় স্বেচ্ছাসেবকদল নেতা আব্দুর রহিম এবং ছাত্রদল নেতা নুরে আলম নিহতের প্রতিবাদে এই সমাবেশের আয়োজন করে জাতীয়তাবাদী কৃষক দল।

বিএনপি মহাসচিব ভোলায় পুলিশের গুলিতে দুজন নিহত এবং ১৬ জন আহত হওয়ার ঘটনার বিচার বিভাগীয় তদন্ত দাবি করে অভিযুক্ত পুলিশ কর্মকর্তার গ্রেপ্তার দাবি করেন।

সরকারের উদ্দেশ্যে মির্জা ফখরুল বলেন, ‘অযৌক্তিকভাবে শুধু রাষ্ট্রক্ষমতা ব্যবহার করে পুলিশ-র‌্যাব ব্যবহার করে জোর করে ক্ষমতা দখল করে আছেন। ক্ষমতা টিকিয়ে রাখতে বহু হত্যা করেছেন গুম করেছেন খুন করেছেন তার ধারাবাহিকতায় আমাদের নুরে আলম এবং আব্দুর রহিমকে হত্যা করা হয়েছে।’

‘আজকে আমি পরিষ্কারভাবে জানতে চাই, আমাদের দাবি উত্থাপন করতে চাই, যে পুলিশ কর্মকর্তা আমরা শুনেছি ওসি তদন্ত আরমান, কি অবস্থা করেছিল তাদের গুলি করলেন পয়েন্ট দিয়ে…। এই পুলিশ অফিসারের গ্রেপ্তার চাই এবং বিচার বিভাগীয় তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে হবে।’

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির কঠোর সমালোচনা করে বিএনপির মহাসচিব বলেন, হঠাৎ করে মধ্যরাতে জ্বালানি তেলের দাম বাড়ানো হয়েছে। কী সর্বনাশ হয়েছে, প্রতিটি পণ্যের দাম বাড়বে, কৃষকের সারের দাম বাড়বে। অর্থনীতিতে নেতিবাচক প্রভাব পড়বে, অর্থনীতি খারাপ হয়ে যাবে।