• আজ বুধবার, ২০ আশ্বিন, ১৪২৯ ৷ ৫ অক্টোবর, ২০২২ ৷

ত্রিশালে ফিসারীতে বিষ প্রয়োগ করে ৫০ লক্ষ টাকার মাছ নিধন

Trishal news
❏ রবিবার, আগস্ট ৭, ২০২২ ময়মনসিংহ

মামুনুর রশিদ, ত্রিশাল (ময়মনসিংহ)প্রতিনিধি: ময়মনসিংহের ত্রিশালে মাছের ফিশারিতে অজ্ঞাতনামা দুর্বৃত্তরা কীটনাশক ট্যাবলেট প্রয়োগ করে তিন লক্ষ পাংকাস মাছের পোনা মেরে ফেলেছেন। যার আনুমানিক মূল্য ৪০ থেকে ৫০ লক্ষ টাকা।

জানা গেছে, ত্রিশাল উপজেলার বৈলর ইউনিয়নের ভরাডোবা বোকা বিল এলাকা সংলগ্ন ফিরোজ নুনের ফিশারিতে শনিবার রাতে অজ্ঞাতনামা দুর্বৃত্তরা কোন এক সময় বিষাক্ত ট্যাবলেট প্রয়োগ করে। এতে ফিশারিতে থাকা মাছগুলো মরে ভেসে ওঠে।

ফিশারি মালিক ফিরোজ নুন জানান , এই ফিসারিতে তিন লক্ষ মাছের পোনা দিয়েছিলাম আমার অনেক ক্ষতি হয়েছে , এই ক্ষতি পোষানোর নয় ।

ফিশারির কেয়ারটেকার আব্দুল মোতালেব জানান, আমি সকালে ফিশারিতে গিয়ে দেখি সব মাছ মরে ভেসে আছে। শনিবার বিকেলে আমি মাছের খাদ্য দেই ওই সময় সব মাছ ভালো ছিল।

ফিশারী মালিকের ছোট ভাই মোহাম্মদ ফয়সাল সরকার জানান, আমাদের এই ফিসারিতে কালচার দেওয়ার পূর্বে পাংকাস মাছের পোনা রাখা হয়েছিল। এক সপ্তাহ পরই অন্য ফিশারিতে মাছ গুলো স্থানান্তরের কথা ছিল। কিন্তু আজ হঠাৎ করে মাছ গুলো মরে ভেসে যায়। যার আনুমানিক মূল্য ৪০ থেকে ৫০ লক্ষ টাকা।

ফয়সাল আহমেদ আর জানান, বাংলাদেশ এগ্রিকালচার ইউনিভার্সিটিতে মৎস্য বিভাগে উক্ত পুকুরের মাছও পানি পরীক্ষার জন্য নিয়ে যাওয়া হলে তাদের ধারণা হয় বিষাক্ত কীটনাশক প্রয়োগ করে মাছ মেরে ফেলা হয়েছে।