🕓 সংবাদ শিরোনাম

রোববার পর্যন্ত ইরানে হিজাববিরোধী বিক্ষোভে নিহতের সংখ্যা ৯২ * নিজের মেয়েকে হত্যা করে প্রতিপক্ষকে ফাঁসাতে যেভাবে নাটক সাজায় বাবা! * কান্নাকাটি করায় বিরক্ত হয়ে ৩৫ দিনের শিশু কন্যাকে পুকুরে ফেলে দেন মা ! * তৃতীয়বারের মতো প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশন, দুজনকেই শ্রীঘরে নিলো পুলিশ * বন্দরে মিশুক চালক কায়েস’র লাশ উদ্ধারের ১২ ঘন্টার মধ্যে গ্রেপ্তার ৩ * মঙ্গলবার দেশে ফিরবেন প্রধানমন্ত্রী * ইবির পরিবহন নিয়ে যত অভিযোগ * ফরিদপুরে আলোচিত দুই হাজার কোটি টাকা পাচার মামলায় ছাত্রলীগ নেতা কারাগারে * এবার রাজশাহীতে চলন্ত বাসে ঢুকে গেলো বৈদ্যুতিক খুটি * চলতি সপ্তাহেই বাড়ছে বিদ্যুতের দাম *

  • আজ সোমবার, ১৮ আশ্বিন, ১৪২৯ ৷ ৩ অক্টোবর, ২০২২ ৷

চাটমোহরে বিরল প্রজাতির বন্য প্রাণীর শাবক উদ্ধার

Pabna news
❏ সোমবার, আগস্ট ৮, ২০২২ রাজশাহী

আব্দুল লতিফ রঞ্জু, পাবনা প্রতিনিধি: পাবনার চাটমোহর উপজেলার বিলচলন ইউনিয়নের রামনগর গ্রাম থেকে দুইটি বিরল প্রজাতির বন্যপ্রানীর শাবক উদ্ধার করেছে এলাকাবাসী।

রবিবার (৭ আগস্ট) সন্ধ্যার দিকে একটি নারিকেল গাছের উপড় থেকে প্রাণী দুটি উদ্ধারের পর উপজেলা প্রশাসনকে খবর দেয় এলাকাবাসী। পরে পাশের একটি জঙ্গলে প্রাণী দুটি অবমুক্ত করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, রবিবার সন্ধ্যার পূর্বে রামনগর গ্রামের উত্তর পাড়ার বিল্লাল হোসেনের বাড়ির একটি নাড়িকেল গাছে কিছু পাখি এসে ওড়াউড়ি করতে থাকে। এসময় বিল্লাল হোসেন লক্ষ্য করেন পাখিগুলো কোন প্রাণী শাবককে ঠোকরাচ্ছে। কিছু সময় পর গাছ থেকে তিনটি প্রাণী শাবক মাটিতে পরে যায়। অপরিচিত প্রাণী শাবক গুলোর মধ্যে একটি পালিয়ে গেলেও তিনি দুটি শাবক ধরে ফেলেন। বিল্লাল হোসেনের ছেলে ফারুক হোসেন “বাংলাদেশ অপরুপ প্রকৃতি ও জীবন ফাউন্ডেশন” এর চাটমোহর উপজেলা শাখার সভাপতি এ.সি জীবন খান ও সাধারণ সম্পাদক মাহফুজকে বিষয়টি জানালে তারা ঘটনাস্থলে উপস্থিত হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি জানান।

সন্ধার পর চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈকত ইসলাম ঘটনাস্থলে উপস্থিত হয়ে তিনি জানান, চাটমোহরে এমন বিরল প্রজাতির বন্যপ্রাণী আমি আগে কখনও দেখিনি। এর মা ও হয়তো আশে পাশে কোথাও আছে। বিভিন্ন দফতরে কথা বলে তিনি শাবক দুটি পাশের জঙ্গলে ছেড়ে দিতে বলেন। এসময় বিল্লাল হোসেনের ছেলে ফারুক বাড়ির পাশের জঙ্গলে শাবক দুটি ছেড়ে দেন।