🕓 সংবাদ শিরোনাম

ইডেন ছাত্রলীগের সভাপতি-সম্পাদকের বিরুদ্ধে মামলা গ্রহণ করে তদন্তের নির্দেশ * ধর্ষণের ঘটনা আড়াল করতে কিশোরী হত্যা, এলাকাজুড়ে উত্তেজনা, আটক ২ * রাজধানীসহ ১০ বিভাগীয় শহরে গণসমাবেশ কর্মসূচির তারিখ ঘোষণা বিএনপির * একাত্তরে মানবতাবিরোধী অপরাধী খলিল সাভার থেকে গ্রেপ্তার * কন্যা দিবসে এক ঘণ্টার ব্যবধানে তিন সন্তানের জন্ম ,নাম পদ্মা-মেঘনা-যমুনা * পরকীয়া সন্দেহে স্ত্রীকে ছুরিকাঘাতে হত্যা , পলাতক স্বামী * দালালদের নিয়ন্ত্রণে পাসপোর্ট অফিস, ‘বিশেষ সংকেত’ নিয়ে ভুক্তভোগীদের ক্ষোভ * মাঝপথে তরুণীকে বাইক থেকে নামিয়ে ধর্ষণের অভিযোগে চালক আটক * কিশোর গ্যাংয়ের হামলায় মুমূর্ষু অবস্থায় হাসপাতালে এসএসসি পরীক্ষার্থী * প্রধানমন্ত্রী শুধু দেশের দূরদর্শী নেতা নন, সারা বিশ্বেও নন্দিত নেতা: স্বরাষ্ট্রমন্ত্রী *

  • আজ বৃহস্পতিবার, ১৪ আশ্বিন, ১৪২৯ ৷ ২৯ সেপ্টেম্বর, ২০২২ ৷

চাটমোহরে বিরল প্রজাতির বন্য প্রাণীর শাবক উদ্ধার

Pabna news
❏ সোমবার, আগস্ট ৮, ২০২২ রাজশাহী

আব্দুল লতিফ রঞ্জু, পাবনা প্রতিনিধি: পাবনার চাটমোহর উপজেলার বিলচলন ইউনিয়নের রামনগর গ্রাম থেকে দুইটি বিরল প্রজাতির বন্যপ্রানীর শাবক উদ্ধার করেছে এলাকাবাসী।

রবিবার (৭ আগস্ট) সন্ধ্যার দিকে একটি নারিকেল গাছের উপড় থেকে প্রাণী দুটি উদ্ধারের পর উপজেলা প্রশাসনকে খবর দেয় এলাকাবাসী। পরে পাশের একটি জঙ্গলে প্রাণী দুটি অবমুক্ত করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, রবিবার সন্ধ্যার পূর্বে রামনগর গ্রামের উত্তর পাড়ার বিল্লাল হোসেনের বাড়ির একটি নাড়িকেল গাছে কিছু পাখি এসে ওড়াউড়ি করতে থাকে। এসময় বিল্লাল হোসেন লক্ষ্য করেন পাখিগুলো কোন প্রাণী শাবককে ঠোকরাচ্ছে। কিছু সময় পর গাছ থেকে তিনটি প্রাণী শাবক মাটিতে পরে যায়। অপরিচিত প্রাণী শাবক গুলোর মধ্যে একটি পালিয়ে গেলেও তিনি দুটি শাবক ধরে ফেলেন। বিল্লাল হোসেনের ছেলে ফারুক হোসেন “বাংলাদেশ অপরুপ প্রকৃতি ও জীবন ফাউন্ডেশন” এর চাটমোহর উপজেলা শাখার সভাপতি এ.সি জীবন খান ও সাধারণ সম্পাদক মাহফুজকে বিষয়টি জানালে তারা ঘটনাস্থলে উপস্থিত হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি জানান।

সন্ধার পর চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈকত ইসলাম ঘটনাস্থলে উপস্থিত হয়ে তিনি জানান, চাটমোহরে এমন বিরল প্রজাতির বন্যপ্রাণী আমি আগে কখনও দেখিনি। এর মা ও হয়তো আশে পাশে কোথাও আছে। বিভিন্ন দফতরে কথা বলে তিনি শাবক দুটি পাশের জঙ্গলে ছেড়ে দিতে বলেন। এসময় বিল্লাল হোসেনের ছেলে ফারুক বাড়ির পাশের জঙ্গলে শাবক দুটি ছেড়ে দেন।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন