🕓 সংবাদ শিরোনাম

ইরানে দেশ জুড়ে ছড়িয়ে পড়া বিক্ষোভে নিহতের সংখ্যা বেড়ে ৭৬ * ঢামেকে ঢাকা কেন্দ্রীয় কারাগারের দুই বন্দীর মৃত্যু * ফেসবুকে ধর্ম নিয়ে কটূক্তির অভিযোগে কিশোর গ্রেপ্তার * টুর্নামেন্টের ‘ট্রফি ভাঙা’ সেই ইউএনও মেহরুবাকেকে বদলি * ধানমন্ডিতে রিকশা থেকে পড়ে জবি শিক্ষার্থীর মৃত্যু * বাংলাদেশ সীমান্তে শান্তি নিশ্চিতে নেপিদো’র সঙ্গে আলোচনা করবে চীন * ইংল্যান্ড-জার্মানির রুদ্ধশ্বাস ড্রয়ের দিনে ইটালির সহজ জয় * পঞ্চগড়ে নৌকাডুবির ঘটনায় আরও ৬ মরদেহ উদ্ধার, মৃত বেড়ে ৫৬ * আটঘরিয়ায় আ’লীগ-বিএনপি একই স্থানে সমাবেশ ডাকায় ১৪৪ ধারা জারি * ইরানে হিজাব বিরোধী বিক্ষোভে নিহতের সংখ্যা ছাড়াল ৭৫ *

  • আজ মঙ্গলবার, ১২ আশ্বিন, ১৪২৯ ৷ ২৭ সেপ্টেম্বর, ২০২২ ৷

হিরো আলমকে নিয়ে বিবিসির সংবাদ ভিত্তিহীন: পুলিশ


❏ সোমবার, আগস্ট ৮, ২০২২ আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর, ঢাকা: আন্তর্জাতিক গণমাধ্যমে হিরো আলমকে গ্রেপ্তার বা ডিবি কার্যালয়ে আটক করে রাখা হয়েছে বলে সংবাদ প্রকাশ প্রসঙ্গে বক্তব্য দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

ডিএমপি জানায়, বিবিসি ওয়ার্ল্ড সার্ভিসসহ কিছু দেশি-বিদেশি গণমাধ্যম তাকে গ্রেফতার করা হয়েছে বা দীর্ঘসময় ডিবি কার্যালয়ে আটক করে রাখা হয়েছে বলে সংবাদ প্রকাশ করেছে, যা সম্পূর্ণ ভিত্তিহীন।

রবিবার (৭ আগস্ট) সন্ধ্যায় ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেনের সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

সংবাদ বিজ্ঞপ্তিতে দাবি করা হয়, আশরাফুল আলম ওরফে হিরো আলম ফেসবুক ও ইউটিউব চ্যানেল তথা সামাজিক যোগাযোগমাধ্যমে তার নিজস্ব সাংস্কৃতিক কর্মকাণ্ড ও কনটেন্ট শেয়ার করে থাকেন। এসব কনটেন্টের কিছু অংশে বিধিবহির্ভূতভাবে পুলিশের পোশাক পরে আপত্তিজনকভাবে কিছু অভিনয় প্রদর্শিত হয়; যা আমাদের দৃষ্টি আকর্ষণ করে।

এ ছাড়া সাম্প্রতিক সময়ে তিনি বিভিন্ন ধরনের সংগীত গেয়ে তা প্রচার করেন, যার বিরুদ্ধে ঢাকা মেট্রোপলিটন পুলিশের সাইবার ক্রাইম ইউনিটে জনসাধারণ কর্তৃক আপত্তি উত্থাপিত হয়।

বিকৃতভাবে পুলিশের পোশাক পরে পুলিশের ভাবমূর্তি ক্ষুণ্ণ করা এবং বিভিন্ন প্রতিথযশা শিল্পী ও কলাকুশলীদের গান বিকৃত সুরে উপস্থাপন সম্পর্কিত তার বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ প্রসঙ্গে তাকে অবহিত ও জিজ্ঞাসাবাদ করার জন্য ডিবি কার্যালয়ে গত ২৭ জুলাই সকালে ডাকা হয়। জিজ্ঞাসাবাদ শেষ হলে ওইদিন দুপুরে আশরাফুল আলম ওরফে হিরো আলম ডিএমপির গোয়েন্দা কার্যালয় ত্যাগ করেন।

ইতোমধ্যে বিবিসি ওয়ার্ল্ড সার্ভিসসহ কিছু দেশি-বিদেশি গণমাধ্যম তাকে গ্রেপ্তার করা হয়েছে বা দীর্ঘসময় ডিবি কার্যালয়ে আটক করে রাখা হয়েছে মর্মে সংবাদ প্রকাশ করেছে। বিষয়টি আমাদের নজরে এসেছে।

আশরাফুল আলম ওরফে হিরো আলমকে আটক বা গ্রেপ্তারের বিষয়টি আদৌ তথ্যভিত্তিক নয়। গত ২৭ জুলাই হিরো আলমকে ডিএমপির গোয়েন্দা পুলিশ (ডিবি) গ্রেপ্তার বা আটক করেনি, বরং তাকে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়েছিল।

উল্লেখ্য, গত ২৭ জুলাই ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ডিএমপির অতিরিক্ত কমিশনার (ডিবি) হারুন-অর-রশিদ বলেন, হিরো আলমের বিরুদ্ধে ডিবি সাইবার ক্রাইম বিভাগের কাছে অজস্র অভিযোগ। এ কারণেই তাকে ডাকা হয়েছিল।

তিনি বলেন, হিরো আলমের কথা আর কী বলব! তিনি অনুমতি ছাড়া পুলিশের পোশাক পরেছেন। কনস্টেবলের ড্রেস পরে এসপি ডিআইজির অভিনয় করেছেন। হিরো আলম যেভাবে গান গান, তাতে কৃষ্টি-কালচার পুরোটাই চেঞ্জ করে দিয়েছেন।

হারুন-অর-রশিদ বলেন, আমরা জিজ্ঞাসা করেছি, আপনি এসব কেন করেন? তখন হিরো আলম আমাদের বলেছেন, আমি আর এসব করব না। আমি আর পুলিশের পোশাক পরব না। রবীন্দ্র-নজরুল সংগীত গাইব না।

ডিবি কার্যালয় থেকে বেরিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমসহ বিভিন্ন গণমাধ্যমে হিরো আলম অভিযোগ করেন, তাকে পুলিশ হিরো নাম পরিবর্তন করতে বলেছে। এ ছাড়া তিনি আরও বেশ কিছু অভিযোগ করেন পুলিশের বিরুদ্ধে। এর কয়েকদিন পর বিশ্ব গণমাধ্যমে আলোচনায় আসেন হিরো আলম।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন